JU Student Death: যাদবপুরে মৃত ছাত্রের নামে হবে হাসপাতাল-স্কুলের নামকরণ, মাকে চাকরির আশ্বাস রাজ্যের

JU Student Death:  যাদবপুর বিশ্ববিদ্যালয় চত্বরে সিসিটিভি বসানোর উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। তা নিয়েও তৈরি হয়েছে জটিলতা। ক্যাম্পাসে সিসিটিভি বসানো নিয়ে আপত্তি তুলেছে যাদবপুরের পড়ুয়াদের একাংশের।

Updated By: Sep 4, 2023, 06:27 PM IST
JU Student Death: যাদবপুরে মৃত ছাত্রের নামে হবে হাসপাতাল-স্কুলের নামকরণ, মাকে চাকরির আশ্বাস রাজ্যের

সুতপা সেন: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেইন হস্টেলে প্রথমবর্ষের এক পড়ুয়ার মৃত্যুকে ঘিরে এখনও উত্তপ্ত বিশ্ববিদ্যালয় চত্বর। ক্যাম্পাসে সিসিটিভি বসানো নিয়ে এখনও বিতর্ক চলছে। এর মধ্যেই আজ নদিয়ার বগুলা থেকে এসে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন মৃত ওই পড়ুয়ার বাবা-মা। গোটা ঘটনায় ন্যায়বিচার হবে বলে তাদের আশ্বাস দেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন-ভয়ংকর! ২০১৮ সালে থেকে রাজ্যে বজ্রপাতে মৃতের সংখ্যা কত, শুনলে চোখ কপালে উঠবে

সোমবার নবান্নে মৃত পড়ুয়ার বাবা-মার সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেন মুখ্যমন্ত্রী। তাদের মুখ্যমন্ত্রী আশ্বাস দিয়েছেন, দোষীদের কাউকেই ছাড়া হবে না।  বহুলা গ্রামীণ হাসপাতালের নাম হবে ওই পড়ুয়ার নামে। বগুলার যে হাইস্কুলে ওই ছাত্র একসময় পড়াশোনা করত সেই হাইস্কুলের নামও ওই ছাত্রের নামে। একইসঙ্গে ওই ছাত্রের ভাইয়ের পড়াশোনার সব দায়িত্ব নেবে রাজ্য সরকার। অন্যদিকে, সূত্রের খবর মৃত ওই ছাত্রের মায়ের জন্য একটি চাকরির ব্যবস্থাও করছে রাজ্য সরকার।

সংবাদমাধ্যমে মৃত ছাত্রের বাবা বলেন, দিদির কাছে এসেছিলাম। উনি আশ্বস্ত করেছেন বিচার হবে। অপরাধীরা শাস্তি পাবে। পুলিস আধিকারিকদের ডেকেছিলেন। তিনি বলে দেন অপরাধীরা যেন শাস্তি পায়।

উল্লেখ্য, গত ৯ অগাস্ট যাবদপুর বিশ্ববিদ্যালয়ের মেইন হোস্টেল থেকে নীচে পড়ে যান বাংলা প্রথম বর্ষের এক ছাত্র। তাকে ফেলে দেওয়া হয়েছে নাকি সে কোনওভাবে পড়ে গিয়েছিল বা র‌্যাগিং থেকে বাঁচতে সে নীচে ঝাঁপ দিয়েছিল তা এখনও প্রমাণ হয়নি। তবে র‌্যাগিং যে হয়েছিল তা স্পষ্ট। সেই র‌্যাগিংয়ের সঙ্গে জড়িত থাকার অভিযোগে বেশ কয়েকজন পড়ুয়াকে গ্রেফতার করেছে পুলিস। তাদের মধ্যে অনেকেই প্রাক্তন ছাত্র। অনেকে আবার তৃতীয় ও চতুর্থ বর্ষের পড়ুয়া।

এদিকে, যাদবপুর বিশ্ববিদ্যালয় চত্বরে সিসিটিভি বসানোর উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। তা নিয়েও তৈরি হয়েছে জটিলতা। ক্যাম্পাসে সিসিটিভি বসানো নিয়ে আপত্তি তুলেছে যাদবপুরের পড়ুয়াদের একাংশের। শুধু তাই নয়, ডেপুটেশন দিতে চেয়ে ঘেরাও করা হয় অন্তবর্তীকালীন উপাচার্যকে। পড়ুয়াদের সঙ্গে চলে কথা কাটাকাটি! শেষপর্যন্ত বিক্ষোভকারীদের দাবি মেনে সর্বপক্ষ নিয়ে বৈঠকে ডাকেন উপাচার্য।

যাদবপুরে রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু জানান,  বৈঠকে কোন কোন জায়গায় সিসিটিভি বসবে এবং কে সিসিটিভি মনিটর করবে, জানতে চান পড়ুয়ারা। এমনকী, আপত্তি ওঠে ক্যাম্পাসে এক্স সার্ভিস ম্যান মোতায়েন নিয়েও!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.