তৃণমূলের চেয়ে বামফ্রন্টের প্রতি বেশি আস্থা, জানাল সমাজবাদী পার্টি

কলকাতাতে এসেই তৃতীয় ফ্রন্ট গড়ার ডাক দিলেন সমাজবাদী পার্টির নেতা মুলায়ম সিং যাদব। অকংগ্রেসি, আর অবিজেপি দলগুলোকে নিয়েই এই তৃতীয় ফ্রন্ট গড়া হবে বলে মুলায়ম জানালেন।

Updated By: Sep 12, 2012, 10:54 AM IST

কলকাতায় সমাজবাদী পার্টির জাতীয় সম্মেলনে তৃতীয় ফ্রন্ট গড়ার ডাক দিলেন পার্টির সুপ্রিমো মুলায়ম সিং যাদব। অকংগ্রেসি, আর অবিজেপি দলগুলোকে নিয়েই এই তৃতীয় ফ্রন্ট গড়া হবে বলে মুলায়ম জানালেন।  একই সঙ্গে সমাজবাদী পার্টির পক্ষ থেকে বলা হয়েছে তৃণমূল কংগ্রেসের চেয়ে বামফ্রন্টের প্রতি তাদের বেশি আস্থা আছে।
আজ থেকে কলকাতায় শুরু হল সমাজবাদী পার্টির জাতীয় সম্মেলন। সম্মেলনে অংশ নিতে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব ও সমাদবাদী পার্টির নেতা মুলায়ম সিং যাদব। আজ বেলা দশটা নাগাদ বসছে দলের এক্সিকিউটিভ কমিটির বৈঠক। রাজনৈতিক মহলের ধারণা  অকংগ্রেসি-অবিজেপি জোট গড়ে লোকসভা নির্বাচনে লড়াইয়ে নামতে চায় সমাজবাদী পার্টি। আর সেই জমি তৈরির লক্ষ্যেই তৃণমূলকে পাশে নিতে চায় সপা।
রাজনৈতিক মহলের অনুমান এনিয়ে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথাও বলতে পারেন তারা। এবারের বৈঠকের জন্য কলকাতাকে বেছে নেওয়াও রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। একই সঙ্গে  উত্তরপ্রদেশের বাইরে দলীয় সংগঠনের ভিত মজবুত করার চেষ্টা করছে সমাজবাদী পার্টি। সেকারণেও কলকাতাকে  জাতীয় সম্মেলনের ক্ষেত্র হিসাবে বেছে নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

.