SSKMএর চিকিত্সকের বিরুদ্ধে একাধিক যৌন নিগ্রহের অভিযোগ, থানায় FIR তরুণীর

সম্প্রতি এসএসকেএমের (SSKM) বিশিষ্ট  চিকিৎসকের বিরুদ্ধে যৌন নিগ্রহের (Sexual harrasment) অভিযোগ আনলেন এক তরুণী চিকিৎসক। 

Updated By: Mar 6, 2021, 04:23 PM IST
SSKMএর চিকিত্সকের বিরুদ্ধে একাধিক যৌন নিগ্রহের অভিযোগ, থানায় FIR তরুণীর
ফাইল চিত্র

WB Assembly Election 2021: এসএসকেএম (SSKM) কাণ্ডে নয়া মোড়। হাসপাতালের বিশিষ্ট চিকিত্সকের বিরুদ্ধে যৌন নিগ্রহের (Sexual harrasment) অভিযোগের পর সামনে উঠে আসছে একাধিক তথ্য। অভিযুক্ত এই চিকিত্সকের বদলি চেয়ে আগেও একাধিকবার চিঠি দেওয়া হয় কর্তৃপক্ষকে। ২০১৯ সালের অগাস্টে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের মেডিক্যাল অফিসার, হাউজ স্টাফ, নার্সিং পার্সোনেল, ল্যাব টেকনিশিয়ানরা চিঠি দিয়েছিলেন। মানসিক হেনস্থার অভিযোগ আনা হয়েছিল। 

এমনকি একজন নার্স (nurse) ওই চিকিত্সকের বিরুদ্ধে সরব হওয়ায় তাঁকে বালুরঘাটে বদলি করে দেওয়ার অভিযোগও উঠছে। এক ডেপুটি সুপারের বিরুদ্ধেও নিগ্রহের অভিযোগ ওঠে। তাঁকে সাময়িকভাবে সরিয়ে দিলেও ডিরেক্টর আবার ফিরিয়ে আনেন। বদলি করে দেওয়া হয় অভিযোগকারিণীকেই। 

আরও পড়ুন: WB Assembly Election 2021: Dinesh-কে স্বাগত: Dilip,অকৃতজ্ঞ, বললেন কুণাল

সম্প্রতি এসএসকেএমের (SSKM) বিশিষ্ট  চিকিৎসকের বিরুদ্ধে যৌন নিগ্রহের (Sexual harrasment) অভিযোগ আনলেন এক তরুণী চিকিৎসক। তরুণী চিকিৎসকের দাবি করেন কর্তৃপক্ষকে বারবার অভিযোগ জানিয়েও কোনও লাভ হয়নি। ওই তরুণী চিকিৎসক এই বিষয়ে বিভাগীয় প্রধানকে অভিযোগও করেছিলেন। কিন্তু ওই চিকিৎসকের বিরুদ্ধে এইচওডি (HOD) কোনও ব্যবস্থা নেওয়া তো দূরের কথা, উল্টে তরুণী চিকিৎসকের সঙ্গে দুর্বব্যবহার করা হয়েছে বলেই অভিযোগ। 

আরও পড়ুন: WB Assembly Election 2021: কেন BJP-র প্রার্থীতালিকা প্রকাশে বিলম্ব, মুখ খুললেন Amit Malviya

তরুণীর অভিযোগ, তাঁকে দীর্ঘদিন ধরে যৌন নিগ্রহ করা হয়েছে। জোর করে ঘনিষ্ঠতা তৈরির চেষ্টা করা হয়েছে। কেরিয়ার নষ্ট করে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। অভিযোগ, তাঁকে মেসেজ করেও বিরক্ত করা হত। একাধিকবার ফোন তো আসতই। মাঝরাতেও ফোন করে বিরক্ত করা হত। শেষমেশ পুলিসের দ্বারস্থ হন বছর ৩৩এর বিবাহিতা তরুণী। যৌন নিগ্রহের অভিযোগে ভবানীপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।
ভারতীয় দন্ডবিধির (IPC Section) ৩৫৪, ৩৫৪এ, ৫০৯-সহ একাধিক ধারায় FIR দায়ের হয়েছে।

.