Municipal Recruitment Scam | Ayan Sil: পুর নিয়োগ মামলায় দুর্নীতি তল্লাশি সিবিআই-এর, একযোগে বহু জায়গায় হানা

Municipal Recruitment Scam: দেড় মাস আগে প্রথম এফআইআর দায়ের করে এই দুর্নীতি মামলায় তদন্ত শুরু করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে বুধবার দেখা গেল রাজ্যের ১৪টি জায়গায় এই দুর্নীতি তদন্তে তল্লাশি অভিযান শুরু করেছে সিবিআই। অয়ন শীলের চুঁচুড়া ও সল্টলেকের বাড়ি ও অফিসে হানা দিয়েই রাজ্যের বিভিন্ন পুরসভায় নিয়োগ দুর্নীতি সংক্রান্ত নথি সামনে আসে বলে অভিযোগ৷ 

Updated By: Jun 7, 2023, 04:24 PM IST
Municipal Recruitment Scam | Ayan Sil: পুর নিয়োগ মামলায় দুর্নীতি তল্লাশি সিবিআই-এর, একযোগে বহু জায়গায় হানা
ফাইল ছবি

বিক্রম দাস: পুর নিয়োগ দুর্নীতি মামলায় একযোগে হানা সিবিআই-এর। নিউ ব্যারাকপুর, হালিসহর, টিটাগড়, দমদম-সহ রাজ্যের বহু পুরসভায় তল্লাশি অভিযান। নথিপত্র পরীক্ষা করে কর্মীদের সঙ্গে কথা বলছেন অফিসাররা। এবার পুর নিয়োগ মামলায় সক্রিয় সিবিআই। সল্টলেকে পুর নগরোন্নয়ন দফতরে হানা কেন্দ্রীয় তদন্তকারীদের। কেন্দ্রীয় বাহিনী দিয়ে দফতর ঘিরে রেখে তল্লাশি। বাজেয়াপ্ত প্রচুর নথিপত্র। 

আরও পড়ুন, Kolkata House: বিপজ্জনক নোটিশ ঝুলেছে আগেই, এবার মধ্যরাতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বাড়ি

দেড় মাস আগে প্রথম এফআইআর দায়ের করে এই দুর্নীতি মামলায় তদন্ত শুরু করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে বুধবার দেখা গেল রাজ্যের ১৪টি জায়গায় এই দুর্নীতি তদন্তে তল্লাশি অভিযান শুরু করেছে সিবিআই। বুধবার সকাল থেকেই দক্ষিণ দমদম পুরসভা থেকে শুরু করে দমদম, পানিহাটি, টিটাগড়, নিউ ব্যারাকপুর,শান্তিপুর, টাকি সব পুরসভাতেই পৌঁছয় সিবিআইয়ের আলাদা আলাদা দল ৷ তদন্তকারীদের একটি দল হাজির হয়েছে ধৃত অয়ন শীলের বাড়িতেও। 

অয়ন শীলের চুঁচুড়া ও সল্টলেকের বাড়ি ও অফিসে হানা দিয়েই রাজ্যের বিভিন্ন পুরসভায় নিয়োগ দুর্নীতি সংক্রান্ত নথি সামনে আসে বলে অভিযোগ৷ প্রসঙ্গত, শিক্ষাক্ষেত্রে দুর্নীতির তদন্তে নেমে পুরসভায় নিয়োগেও দুর্নীতি হদিশ মেলে। অভিযোগ, অর্থের বিনিময়ে কয়েক হাজার চাকরি বিক্রি হয়েছে। তদন্তে উঠে আসে নিয়োগ দুর্নীতিতে ধৃত অয়ন শীলের সংস্থা এবিএস ইনফোজেনের মাধ্যমে রাজ্য়ের প্রায় সব পুরসভায় নিয়োগ হয়েছে।

নিয়োগের আগে কী রেজোলিউশন পাশ হয়েছিল, সেই কপির খোঁজে সিবিআই। যা যা পরীক্ষা হয়েছে তার খোঁজও নিচ্ছে, বিজ্ঞপ্তির কপি, প্রার্থীদের তালিকা সংগ্রহ করবে সিবিআই। অয়ন শীলের সংস্থা কীভাবে টেন্ডার পায়, কীভাবে নিয়োগ, সব নথির খোঁজে। পুর আধিকারিকদের সঙ্গে কথা বলছেন সিবিআই আধিকারিকরা। এদিন বিভিন্ন পুরসভার অফিস তো বটেই, এমনকি, সল্টলেকের পুর ও নগরোন্নয়ন দফতর ভবনেও হানা দেয় সিবিআই। পাশাপাশি, অয়ন শীলের চুঁচুড়া ও সল্টলেকের বাড়িতেও হানা দেয় সিবিআইয়ের দল৷ 

আরও পড়ুন, Dilip Ghosh: 'উনি মনে মনে চান অ্যাক্সিডেন্ট হোক, খুনখারাপি হোক', মুখ্যমন্ত্রীকে বেনজির আক্রমণ দিলীপের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.