এবার আর কলকাতায় যানজট নয়!

শহরবাসীর জন্য সুখবর। এবার চোখের নিমেষেই PTS থেকে পৌঁছে যাওয়া যাবে EM বাইপাসে। ৮ অগাস্ট উদ্বোধন হচ্ছে মা ফ্লাইওভারের এ জে সি বোস রোডের সংযোগকারী উইংয়ের। তবে, তার আগে কাল ভোর ৬টা থেকে পরীক্ষামূলভাবে চালু হয়ে যাচ্ছে এই উইং।

Updated By: Aug 3, 2016, 09:57 PM IST
এবার আর কলকাতায় যানজট নয়!
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : শহরবাসীর জন্য সুখবর। এবার চোখের নিমেষেই PTS থেকে পৌঁছে যাওয়া যাবে EM বাইপাসে। ৮ অগাস্ট উদ্বোধন হচ্ছে মা ফ্লাইওভারের এ জে সি বোস রোডের সংযোগকারী উইংয়ের। তবে, তার আগে কাল ভোর ৬টা থেকে পরীক্ষামূলভাবে চালু হয়ে যাচ্ছে এই উইং।

নকশায় ছিল মা উড়ালপুল সংযুক্ত হবে এ জে সি বোস রোড ফ্লাইওভারের সঙ্গে। তবে সেই কাজ শেষ না করেই গত বছর তড়িঘড়ি উড়ালপুল চালু করে দেওয়া হয়। নিট ফল প্রথম দিন থেকেই যানযটে বিপর্যস্ত হয় মা উড়ালপুল। অবশেষে স্বস্তি। শহরবাসীর জন্য সুখবর।

আরও পড়ুন- তোলাবাজদের এবার দলেও জায়গা নেই, হুঁশিয়ারি মমতা বন্দ্যোপাধ্যায়ের

PTS থেকে বাইপাসগামী নতুন এই অংশের দৈর্ঘ্য হবে ৯০০ মিটার। PTS  থেকে বাইপাসগামী উইং খুলে যাওয়ার পর এবার  বাইপাস থেকে PTS -এর দিকের উইংয়ের কাজ চালু হবে। বাইপাস থেকে কংগ্রেস এক্সিবিশন রোড, বেকবাগান হয়ে এজেসি বোস রোড ফ্লাই ওভারে মিশবে ওই অংশটি। ওই অংশের দৈর্ঘ্য হবে ১ কিলোমিটার।

KMDA  কর্তৃপক্ষের আশা দুই উড়ালপুলের সংযোগকারী অংশ চালু হয়ে গেলে যানজট বেশ কিছুটা কমবে। AJC বোস রোড থেকে বাইপাস পর্যন্ত এই উইং চালু হয়ে গেলে শহরবাসীর বেশ কিছুটা উপকার হবে। শহরের যেকোনও প্রান্ত থেকে দ্রুত এয়ারপোর্ট যাওয়া সম্ভব হবে। EM  বাইপাস ধরে গড়িয়া বা বিধাননগর যে কোনওদিক দিয়ে এলেই এখন থেকে সারাদিন পরমায় ওঠা সম্ভব হবে। এতদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত এই সুবিধা পাওয়া যেত। পরীক্ষামূলকভাবে বৃহস্পতিবার থেকে মা উড়ালপুলকে ফের দ্বিমুখী করার চেষ্টা করা হচ্ছে।

.