EXCLUSIVE: কোথায় ইউসুফ? খোঁজ পেল NIA

শিমুলিয়ার জঙ্গি প্রশিক্ষণ শিবিরের প্রধান ইউসুফ কোথায়? বর্ধমান বিস্ফোরণের চব্বিশ দিন পড়ে, জঙ্গি মডিউলের অন্যতম মূল চাঁইয়ের খোঁজ পেলেন তদন্তকারীরা। তাঁরা জানতে পেরেছেন উত্তরবঙ্গের কোথাও গা ঢাকা দিয়ে রয়েছে ইউসুফ।

Updated By: Oct 26, 2014, 12:20 PM IST
EXCLUSIVE: কোথায় ইউসুফ? খোঁজ পেল NIA

ওয়েব ডেস্ক: শিমুলিয়ার জঙ্গি প্রশিক্ষণ শিবিরের প্রধান ইউসুফ কোথায়? বর্ধমান বিস্ফোরণের চব্বিশ দিন পড়ে, জঙ্গি মডিউলের অন্যতম মূল চাঁইয়ের খোঁজ পেলেন তদন্তকারীরা। তাঁরা জানতে পেরেছেন উত্তরবঙ্গের কোথাও গা ঢাকা দিয়ে রয়েছে ইউসুফ। দুদিন আগেও উত্তরবঙ্গে তার উপস্থিতির প্রমাণ পেয়েছেন গোয়েন্দারা। তাঁদের সন্দেহ, উত্তরবঙ্গ থেকে অসম বা নেপালে পালিয়ে যাওয়ার চেষ্টা করছে ইউসুফ। বাংলাদেশে ধরা পড়ার সম্ভাবনা থাকায় ইউসুফ সেপথে যাবে না বলেই ধারনা তদন্তকারীদের।

আপাতত গোপন ডেরা থেকে ইউসুফের বেরিয়ে আসার অপেক্ষায় NIA। অসম বা নেপাল, ইউসুফ যেখানেই যাক, সেখানেই তাকে ধরার জন্য জাল পাতা হয়েছে। বর্ধমান বিস্ফোরণে ধৃত, রাজিয়া ও আলেমাকে জেরা করে হদিশ মিলেছিলেন শিমুলিয়ার অনুমোদনহীন মাদ্রাসার। তল্লাসিতে জানা যায়, সেই ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান ছিল রীতিমতো জঙ্গি প্রশিক্ষণ দেওয়া হত। কিন্তু, শিমুলিয়ায় অনুমোদনহীন মাদ্রাসার পরিচালক ইউসুফ শেখের খোঁজ পায়নি NIA। ইউসুফের সঙ্গে বাংলাদেশি জঙ্গিনেতাদের সরাসরি যোগ রয়েছে বলে জানতে পেরেছেন তদন্তকারীরা। তাকে ধরা গেলে অন্যদের খোঁজ পাওয়া যাবে বলেও আশা করা হচ্ছে।  

 

.