বুধবার থেকে শুরু কলকাতা-হাওড়ার ৩টি রুটে রাত্রিকালীন বাস পরিষেবা

রাতের রাস্তায় অসহায়বোধ করছেন? গন্তব্যে যাওয়ার জন্য কিছু পাচ্ছেন না? চিন্তা করবেন না। বুধবার থেকে সারা রাত কলকাতা-হাওড়ার তিনটি রুটে শুরু রাত্রিকালীন বাস পরিষেবা শুরু হচ্ছে। পরিবহণ দফতরের আশা, এতে নিত্যযাত্রীরা উপকৃত হবেন।

Updated: Mar 7, 2018, 09:05 PM IST
বুধবার থেকে শুরু কলকাতা-হাওড়ার ৩টি রুটে রাত্রিকালীন বাস পরিষেবা

নিজস্ব প্রতিবেদন : রাতের রাস্তায় অসহায়বোধ করছেন? গন্তব্যে যাওয়ার জন্য কিছু পাচ্ছেন না? চিন্তা করবেন না। বুধবার থেকে সারা রাত কলকাতা-হাওড়ার তিনটি রুটে শুরু রাত্রিকালীন বাস পরিষেবা শুরু হচ্ছে। পরিবহণ দফতরের আশা, এতে নিত্যযাত্রীরা উপকৃত হবেন।

রাত হলেই বাসের দেখা মেলে না তিনশো বছরের শহরে। ট্যাক্সিই তখন একমাত্র ভরসা। সুযোগ বুঝে চড়া দাম হাঁকে ট্যাক্সিচালকও। একটু সস্তায় যেতে গেলে শাটল গাড়ির জন্য  হা-পিত্যেস করে দাঁড়িয়ে থাকতে হয়। ঘড়ির কাঁটা এগোয়, আর ফাঁকা হয় বাইপাস থেকে মধ্য কলকাতার রাজপথ।

আরও পড়ুন, 'কান্দিতে কংগ্রেসের সর্বনাশ আসন্ন', বড়সড় ভাঙনের জল্পনা উসকে দিলেন শুভেন্দু

তবে এসব এখন অতীত হতে চলেছে। রাজ্য পরিবহণ দফতরের উদ্যোগে বুধবার থেকে শুরু হচ্ছে রাত্রিকালীন বাস পরিষেবা। সল্টলেকের করুণাময়ী, এয়ারপোর্ট, শিয়ালদহ থেকে ৩টি রুটে রাত্রিকালীন বাস যাতায়াত করবে। প্রত্যেকটির গন্তব্য হাওড়া স্টেশন। প্রথম পর্যায়ে রাত ১০ টা থেকে ভোর ৪টে পর্যন্ত ২৪ টি বাস চালানো হচ্ছে।

যাত্রী স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে এই বাসগুলি শীতাতপনিয়ন্ত্রিত এবং প্রত্যেকটি বাসে রয়েছে  সিসি ক্যামেরা। রাত্রিকালীন বাস পরিষেবা চালু হলে আরও সচল হবে শহর। আর গতি বাড়বে সাবেকি শহরের। এমনটাই আশা রাজ্য পরিবহণ দফতরের।

আরও পড়ুন, মহাপুরুষদের অপমান করতে শিখিয়েছে লেনিনের বাচ্চারাই : দিলীপ ঘোষ

সূত্রের খবর, রাত্রিকালীন বাস পরিষেবা জনপ্রিয় হলে আরও রুটে চালু হবে এই পরিষেবা। বাড়বে বাসের সংখ্যাও।