তৃণমূলের দুই ডাক্তার নেতার কাজিয়া এবার থানা-পুলিস পর্যন্ত গড়াল

তাবড় ডাক্তার আর স্বাস্থ্যকর্তাদের বৈঠক। তার মাঝে হঠাত্‍ হাজির কড়েয়া থানার পুলিস। অথচ বৈঠক ঘিরে কোনও গণ্ডগোলই হয়নি। তাহলে কে ডাকল পুলিস? সবাই চুপ। IMA-র রাজ্য কাউন্সিলের বৈঠক ঘিরে তৃণমূলের দুই ডাক্তার নেতা, নির্মল মাজি আর শান্তনু সেনের ঠান্ডা যুদ্ধ চলছেই। তৃণমূলের দুই ডাক্তার নেতা। তাদের কাজিয়া এবার থানা-পুলিস পর্যন্ত গড়াল। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনস বা IMA-র রাজ্য শাখার ক্ষমতা কার হাতে থাকবে, তা নিয়ে বেশ কিছুদিন ধরেই তৃণমূলের এই দুই নেতার মধ্যে টানাপোড়েন চলছে। IMA-র নির্বাচনে বেনিয়ম হয়েছে। শান্তনু সেন শিবিরের বিরুদ্ধে এই অভিযোগ এনে হাইকোর্টে মামলা ঠুকেছেন নির্মল মাজি। আদালতের নির্দেশে আপাতত স্থগিত IMA-র ভোট। এই পরিস্থিতিতে রবিবার ছিল IMA-র রাজ্য কাউন্সিলের মিটিং। নির্মল শিবিরের আশঙ্কা ছিল, বিরোধী শিবির আদালতের নির্দেশ অগ্রাহ্য করে, নির্বাচনের ফল ঘোষণা করে দিতে পারে। কারণ, হাইকোর্ট স্থগিতাদেশ দেওয়ার আগেই IMA-র ভোটগ্রহণ প্রক্রিয়া শেষ হয়ে গিয়েছিল। বাকি ছিল শুধু ফল ঘোষণা। শান্তনুকে রুখতে রবিবার মিটিং শুরুর তিন ঘণ্টা আগেই IMA অফিস চলে আসেন নির্মল। সদলবলে ঘাঁটি গেড়ে বসে যান তিনি। বেলা বাড়তেই শুরু হয় বৈঠক। হঠাত্ ছন্দপতন পুলিসের আগমনে।

Updated By: Jan 8, 2017, 09:31 PM IST
তৃণমূলের দুই ডাক্তার নেতার কাজিয়া এবার থানা-পুলিস পর্যন্ত গড়াল

ওয়েব ডেস্ক: তাবড় ডাক্তার আর স্বাস্থ্যকর্তাদের বৈঠক। তার মাঝে হঠাত্‍ হাজির কড়েয়া থানার পুলিস। অথচ বৈঠক ঘিরে কোনও গণ্ডগোলই হয়নি। তাহলে কে ডাকল পুলিস? সবাই চুপ। IMA-র রাজ্য কাউন্সিলের বৈঠক ঘিরে তৃণমূলের দুই ডাক্তার নেতা, নির্মল মাজি আর শান্তনু সেনের ঠান্ডা যুদ্ধ চলছেই। তৃণমূলের দুই ডাক্তার নেতা। তাদের কাজিয়া এবার থানা-পুলিস পর্যন্ত গড়াল। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনস বা IMA-র রাজ্য শাখার ক্ষমতা কার হাতে থাকবে, তা নিয়ে বেশ কিছুদিন ধরেই তৃণমূলের এই দুই নেতার মধ্যে টানাপোড়েন চলছে। IMA-র নির্বাচনে বেনিয়ম হয়েছে। শান্তনু সেন শিবিরের বিরুদ্ধে এই অভিযোগ এনে হাইকোর্টে মামলা ঠুকেছেন নির্মল মাজি। আদালতের নির্দেশে আপাতত স্থগিত IMA-র ভোট। এই পরিস্থিতিতে রবিবার ছিল IMA-র রাজ্য কাউন্সিলের মিটিং। নির্মল শিবিরের আশঙ্কা ছিল, বিরোধী শিবির আদালতের নির্দেশ অগ্রাহ্য করে, নির্বাচনের ফল ঘোষণা করে দিতে পারে। কারণ, হাইকোর্ট স্থগিতাদেশ দেওয়ার আগেই IMA-র ভোটগ্রহণ প্রক্রিয়া শেষ হয়ে গিয়েছিল। বাকি ছিল শুধু ফল ঘোষণা। শান্তনুকে রুখতে রবিবার মিটিং শুরুর তিন ঘণ্টা আগেই IMA অফিস চলে আসেন নির্মল। সদলবলে ঘাঁটি গেড়ে বসে যান তিনি। বেলা বাড়তেই শুরু হয় বৈঠক। হঠাত্ ছন্দপতন পুলিসের আগমনে।

আরও পড়ুন চাঁদমারিতে নীল-সাদা, তাই ফের নবান্ন অভিযান করতে চলেছে বামেরা

কিন্তু কোনও গণ্ডগোল তো হয়নি! তাহলে পুলিস ডাকল কে? নাম না করলেও, শান্তনু শিবিরের আঙুল নির্মল মাজির দিকে। নাম না করে যাঁকে নিশানা, তিনি কী বলছেন? পুরো ঘটনায় পুলিসের ওপর বেজায় চটেছেন তৃণমূল কাউন্সিলর শান্তনু সেন। এর আগে দুই ডাক্তার নেতার অশান্তি থামাতে আলাদা করে বৈঠক করতে হয়েছে মুকুল রায়কে। কিন্তু লাভের লাভ যে কিছুই হয়নি, রবিবারের ঘটনায় তা স্পষ্ট। দিনের শেষে নির্মল শিবিরে খুশির হাওয়া। তাঁদের স্বস্তি, মিটিংয়ে পুলিস থাকায় বেচাল হতে পারেননি শান্তনু।  

আরও পড়ুন  গঙ্গাসাগর মেলার আগে নোট বাতিলের ধাক্কা সাধু সেবাতেও!

 

.