দলীয় কর্মীদের উপর হামলার প্রতিবাদ, বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন বয়কট গডকরির

বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে যোগ দিতে আসছেন না কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী নিতিন গডকরি। ইতিমধ্যেই দিল্লি থেকে নবান্নে একথা জানিয়ে দেওয়া হয়েছে। বিজেপি রাজ্য নেতারা জানিয়েছেন, দলীয় কর্মীদের উপর হামলার প্রতিবাদেই সম্মেলন বয়কটের সিদ্ধান্ত গডকরির।

Updated: Jan 12, 2018, 08:09 PM IST
দলীয় কর্মীদের উপর হামলার প্রতিবাদ, বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন বয়কট গডকরির

নিজস্ব প্রতিবেদন : বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে যোগ দিতে আসছেন না কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী নিতিন গডকরি। ইতিমধ্যেই দিল্লি থেকে নবান্নে একথা জানিয়ে দেওয়া হয়েছে। বিজেপি রাজ্য নেতারা জানিয়েছেন, দলীয় কর্মীদের উপর হামলার প্রতিবাদেই সম্মেলন বয়কটের সিদ্ধান্ত গডকরির।

বিজেপি যুব মোর্চার সংকল্প যাত্রায় বারংবার হামলা চালানোর অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। হামলার ঘটনায় আহত হন বেশ কয়েকজন বিজেপি কর্মী। আদালতের অনুমতি থাকা সত্ত্বেও শুক্রবার যুবক মোর্চার বাইক মিছিলকে ঘিরে ধুন্ধুমার বেঁধে যায় শহরে। বারংবার হামলার মুখে পড়ে বাইক মিছিল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় বিজেপি। হামলার ঘটনায় হাইকোর্টে নালিশ জানায় বিজেপি।

আরও পড়ুন, বাইক মিছিল বন্ধের সিদ্ধান্ত বিজেপির, রাজ্যে রাষ্ট্রপতি শাসনের দাবি দিলীপের

বিজেপি রাজ্য নেতৃত্ব জানিয়েছে, দলীয় কর্মীদের উপর এভাবে হামলার ঘটনায় কড়া নিন্দা করেছেন নিতিন গডকরি। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, রাজ্যে বিজেপি কর্মীদের আক্রান্ত হওয়ার খবর কেন্দ্রীয় স্তরে জানানো হয়েছিল। রাজ্য সরকার তাদের সঙ্গে প্রতি মুহূর্তে অসহযোগিতা করে চলছে। এই পরিস্থিতিতে রাজ্য সরকারের সঙ্গে সৌজন্য বজায় রাখার মত ভদ্রতা করাও দুষ্কর হয়ে উঠেছে।

রাজ্য সরকারের আমন্ত্রণে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে যোগ দিতে আসার কথা ছিল নিতিন গড়করির। কিন্তু হামলার ঘটনায় প্রতিবাদ জানাতে গড়করির বিশ্ববঙ্গ সম্মেলন বয়কটের সিদ্ধান্ত এবার কেন্দ্র-রাজ্য সংঘাত আবহে নতুন মাত্রা যোগ করল।