Municipal Election 2022: 'বিধায়কদের টিকিট নয়, এক পরিবার থেকে একজনই', পুরভোটে তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ

এবার প্রার্থী তালিকায় অনেক নতুন মুখকে সুযোগ দেওয়া হয়েছে।

Updated By: Feb 4, 2022, 06:27 PM IST
Municipal Election 2022: 'বিধায়কদের টিকিট নয়, এক পরিবার থেকে একজনই', পুরভোটে তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : কোনও বিধায়ককে টিকিট নয়। পুরভোটে (Municipal Election 2022) প্রার্থী করা হবে না কোনও বিধায়ককে। আজ পুরভোট উপলক্ষে তৃণমূলের প্রার্থী তালিকা (TMC Candiadte List) প্রকাশ করে সাফ জানালেন পার্থ চট্টোপাধ্য়ায় (Partha Chatterjee)। একইসঙ্গে এও জানালেন যে, এবার প্রার্থী তালিকায় অনেক নতুন মুখকে সুযোগ দেওয়া হয়েছে। একই পরিবারের একাধিক লোক যাতে টিকিট না পেয়ে যায়, সেদিকে লক্ষ্য রাখা হয়েছে। পাশাপাশি, বর্তমানে কাউন্সিলর আছেন, এমন ব্যক্তিকেও প্রার্থী তালিকায় রাখা হয়েছে। প্রসঙ্গত কলকাতা পুরভোটে তৃণমূল জয় পেলেও পরিবারতন্ত্র ও বিধায়কদের টিকিট দেওয়া নিয়ে সমালোচনার মুখে পড়তে হয়েছিল। 

পার্থ বন্দ্যোপাধ্য়ায় আরও জানিয়েছেন, অভিষেক বন্দ্যোপাধ্য়ায় ও আইপ্যাকের সঙ্গে আলাপ আলোচনার ভিত্তিতেই এই প্রার্থী তালিকা তৈরি করা হয়েছে। প্রার্থী তালিকায় চূড়ান্ত অনুমোদন দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। এদিন প্রার্থী তালিকা প্রকাশের পাশাপাশি দলীয় নেতা-কর্মীদের প্ররোচনায় পা না দেওয়ার জন্যও সতর্ক করেন তিনি। বলেন, "এমন কোনও কাজে পা দেবেন না, যাতে দলের ভাবমূর্তি নষ্ট হয়। কোনও প্ররোচনায় পা দেবেন না।" যদিও কীসের ভিত্তিতে এই প্রার্থী তালিকা নির্বাচন করা হয়েছে, সে বিষয়ে সবিস্তারে কিছু জানাননি তিনি। বলা ভালো এড়িয়ে যান সে প্রসঙ্গ। তবে এটা জানান যে, "কার মেরুদণ্ড সোজা, সেটা মানুষ দেখেছে।"

পাশাপাশি, টিকিট না পাওয়া নিয়ে যাতে দলের মধ্যে কোনও অসন্তোষ মাথাচাড়া না দেয়, সেই বিষয়েও স্পষ্ট বার্তা দেন পার্থ চট্টোপাধ্য়ায়। সবাইকে একসঙ্গে কাজ করার কথা বলেন। সবাইকে একসঙ্গে নিয়ে চলার বার্তা দেন তিনি। বলেন, "সবাইকে টিকিট দেওয়া সম্ভব নয়। ক্লাসে একজনই প্রথম হয়, সবাই হয় না। তবে সবাইকে নিয়ে চলতে হবে।" এদিন দার্জিলিং বাদে প্রায় সব আসনেই প্রার্থীর নাম প্রকাশ করেছে তৃণমূল। প্রায় ৩ হাজার প্রার্থীর নাম বাছাই করা হয়েছে। প্রসঙ্গত, ২৭ ফেব্রুয়ারি ১০৮ পুরসভার নির্বাচন। 

আরও পড়ুন, Jagdeep Dhankhar: 'প্রশাসনের সঙ্গে আপনার দ্বন্দ্বে কি রাজ্য উপকৃত হয়'? রাজ্যপালকে নিশানা জয়প্রকাশের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.