ব্যাঙ্ক-পোস্ট অফিস কর্মীদের জন্য সুখবর, আজ থেকেই চড়তে পারবেন স্টাফ স্পেশ্যাল ট্রেনে

এতদিন কেবলমাত্র রেল ও স্বাস্থ্য কর্মীরাই স্টাফ স্পেশ্যাল ট্রেনে উঠতে পারতেন।

Updated By: Jun 4, 2021, 10:25 AM IST
 ব্যাঙ্ক-পোস্ট অফিস কর্মীদের জন্য সুখবর, আজ থেকেই চড়তে পারবেন স্টাফ স্পেশ্যাল ট্রেনে

নিজস্ব প্রতিবেদন: অবশেষে মিলল অনুমতি। আজ থেকে স্টাফ স্পেশ্যাল ট্রেনে উঠতে পারবেন ব্যাঙ্ক ও পোস্ট অফিসের কর্মীরা। এতদিন কেবলমাত্র রেল ও স্বাস্থ্য কর্মীরাই স্টাফ স্পেশ্যাল ট্রেনে উঠতে পারতেন। তবে বৃহস্পতিবার ব্যাঙ্ক ও পোস্ট অফিসেরও এই বিশেষ ট্রেনে ওঠার অনুমতি দিল পূর্ব রেল। 

জানা গিয়েছে, দিন কয়েক আগে এই বিষয়ে অনুমতি চেয়ে রাজ্যের তরফে রেলের কাছে আবেদন করা হয়। বৃহস্পতিবার সেই আবেদনে সাড়া দিল পূর্ব রেল। ওইদিনই সমস্ত স্টেশনের আধিকারীকদের কাছে অনুমতি পাঠিয়ে দেন পূর্ব রেলের (Eastern Railway) ডিভিশনাল কমার্শিয়াল ম্যানেজাররা। যেখানে বলা হয়, আজ থেকেই ব্যাঙ্ক ও পোস্ট অফিসেরও স্টাফ স্পেশ্যাল ট্রেনে যাতায়াত করতে পারবেন। এই বিষয়ে রেলের তরফে জানান হয়েছে, কত জন ব্যাঙ্ক ও পোস্ট অফিসের কর্মী যাতায়াত করবে, সেই বিষয়ে রাজ্যের কাছে জানতে চাওয়া হয়েছিল। তবে এখনও সেই উত্তর মেলেনি। তবে পরিষেবা চালু হয়ে গিয়েছে। এই কর্মীদের মান্থলি কেটে যাতায়াত করতে হবে বলে নির্দেশ জারি হয়েছে।

আরও পড়ুন: মহার্ঘ জ্বালানি, কলকাতায় ডিজেল ৯০ ছুঁইছুঁই

আরও পড়ুন: পরিস্থিতি নয়, উপরতলার চাপে 'ভিড়' আনছে CBI, নারদকাণ্ডে হাইকোর্টে কল্যাণ

এই পরিষেবা চালু হওয়ায় খুশী ব্যাঙ্ক কর্মীরা। কারণ, রাজ্যে কার্যত লকডাউন চলায় বর্তমানে গণ পরিবহণ বন্ধ। ফলে অফিস আসার ক্ষেত্রে তাঁদের এতদিন বেশ অসুবিধায় পড়তে হচ্ছিল। তবে এবার কিছুটা হলেও সুবিধা হবে বলে ব্যাঙ্ক ও পোস্ট অফিসের কর্মীদের মতামত।

.