Partha Chatterjee: আমি অভিষেকের মতো নেতা তৈরি করি, কুন্তলের মতো নয়,” বিস্ফোরক পার্থ

অয়ন ও কুন্তল প্রসঙ্গে যদিও পার্থর সাফ মন্তব্য, অয়ন- কুন্তল কাউকে চিনি না। চেনা তো দূরের কথা। এদের আমার ৩০০ মাইলের মধ্যে ঢোকারও ক্ষমতা নেই। ইডি প্রথমে বলল, কুন্তল আমাকে টাকা পাঠাতো। এখন বলছে অয়ন নাকি কুন্তলের মাধ্যমে আমাকে টাকা পাঠাতো। আগে ঠিক করুককে টাকা পাঠাতো।

Updated By: Mar 30, 2023, 04:28 PM IST
Partha Chatterjee: আমি অভিষেকের মতো নেতা তৈরি করি, কুন্তলের মতো নয়,” বিস্ফোরক পার্থ
ফাইল ছবি

পিয়ালি মিত্র: বৃহস্পতিবার নিয়োগ-দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee), সুবীরেশ ভট্টাচার্য (Subiresh Chatterjee), শান্তিপ্রসাদ সিন্হা-সহ ১৩ জনকে আজ ফের আলিপুরের বিশেষ সিবিআই আদালতে তোলা হয়। এদিন ঘনিষ্ঠ মহলে তদন্তকারী সংস্থা নিয়ে বিস্ফোরক প্রাক্তন শিক্ষামন্ত্রী। সূত্রের খবর, ইডি নিয়েও ঘনিষ্ঠ মহলের বিস্ফোরক পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, ইডি কলকাতায় কাউকে পাচ্ছে না। সবাইকে চুঁচুড়া থেকে ধরে আনছে। এদিন কুন্তল প্রসঙ্গেও মুখ খোলেন পার্থ। তিনি ঘনিষ্ঠ মহলে বলেন, “আমি অভিষেকের মতো নেতা তৈরি করি। কুন্তলের মতো নয়”।

আরও পড়ুন, Mamata Banerjee: 'টাকা নিচ্ছে, পেনশন নিচ্ছে,আরও চাই'! ডিএ আন্দোলনকারীদের তোপ মমতার

অয়ন ও কুন্তল প্রসঙ্গে যদিও পার্থর সাফ মন্তব্য, অয়ন- কুন্তল কাউকে চিনি না। চেনা তো দূরের কথা। এদের আমার ৩০০ মাইলের মধ্যে ঢোকারও ক্ষমতা নেই। ইডি প্রথমে বলল, কুন্তল আমাকে টাকা পাঠাতো। এখন বলছে অয়ন নাকি কুন্তলের মাধ্যমে আমাকে টাকা পাঠাতো। আগে ঠিক করুককে টাকা পাঠাতো। ডকুমেন্টারি এভিডেন্স দেখাক। অন্যদিক, তদন্তে সামনে এসেছে অয়ন শীলের নয়া কীর্তি! অভিযোগ, যাঁরা নিজের যোগ্যতায় চাকরি পেয়েছিলেন, তাঁদের থেকেও লাখ লাখ টাকা দাবি করেন অয়ন শীল। টাকা না দেওয়ায় প্যানেল থেকে নাম বাদ পর্যন্ত দিয়ে দেন!

তবে এদিন মুখ্যমন্ত্রীর কাছে পার্থ আর্জি জানিয়েছে, ২০১১ সালে মুখ্যমন্ত্রীর নির্দেশে তমনাস ঘোষের সঙ্গে মিলে আমি কারারক্ষী সমিতি গঠন করেছিলাম নেতাজি ইন্ডোরে। পরে তা ভেঙে দেওয়া হয়। এখন জেলের ভিতর এসে থেকে আমার মনে হয়েছে বঙ্গীয় কারারক্ষী সমিতিকে পশ্চিমবঙ্গ পুলিসের ছাতার তলায় আনা দরকার। যে বিষয় নিয়ে এটা গড়া হয়েছিল তা মনে রেখে মুখ্যমন্ত্রীর কাছে আমার আবেদন সেই প্রতিশ্রুতি মনে রেখে কারারক্ষীদের পশ্চিমবঙ্গ পুলিসের আওতায় আনা দরকার। বৃহস্পতিবার আদালতে চত্বরে এসে ঘনিষ্ঠ মহলের মাধ্যমে মুখ্যমন্ত্রীকে এই বিষয়টি সুবিবেচনা করার আবেদন জানান পার্থ চট্টাপাধ্যায়। 

প্রসঙ্গত, মমতার ধরনা প্রসঙ্গে পার্থর মত, ''কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে মমতার লড়াই চিরকাল ছিল। আমার বিশ্বাস মমতা বন্দ্যোপাধ্যায় শুধুমাত্র ধরনা নয়। তিনি বাংলার হয়ে লড়াই করা সংগ্রামী নেত্রী। তিনি বাংলার ভাগ্য দেখবেন। উন্নয়ন দেখবেন। উনি বাংলার টাকা উদ্ধার করবেন। বিনা বিচারে জেলবন্দি হয়ে পড়ে আছি। সত্য একদিন বেরোবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর ১০০ শতাংশ ভরসা আছে।''

আরও পড়ুন, Tiljala Minor Girl Murder case: তিলজলাকাণ্ডের পর বাড়ল পুলিসি তৎপরতা, থানায় থানায় নয়া নির্দেশিকা লালবাজারের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.