পদ্মা সেতু দেখতে মমতাকে বাংলাদেশে আমন্ত্রণ হাসিনার

ঢাকা থেকে চিঠি এল নবান্নে।  চিঠিতে সেপ্টেম্বরে দিল্লিতে মুখ্যমন্ত্রী সঙ্গে সাক্ষাতের ইচ্ছাও প্রকাশ করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

Updated By: Jul 19, 2022, 09:31 PM IST
পদ্মা সেতু দেখতে মমতাকে বাংলাদেশে আমন্ত্রণ হাসিনার

প্রবীর চক্রবর্তী: 'বাংলাদেশ সফরের আমন্ত্রণ রইল'। পদ্মা সেতু পরিদর্শনের অনুরোধ জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুধু তাই নয়, চিঠিতে সেপ্টেম্বরে দিল্লিতে মমতা বন্দ্য়োপাধ্যায়ের সঙ্গে সাক্ষাতের ইচ্ছাও প্রকাশ করেছেন তিনি।

চিঠিতে 'মমতাজী' সম্বোধনে বাংলাদেশের প্রধানমন্ত্রী লিখেছেন, 'আপনি ইতিমধ্যেই জেনেছেন, নিজস্ব অর্থায়নে পদ্মা বহুমুখী সেতু নির্মাণের মধ্য দিয়ে জাতির জনক শেখ মুজিবর রহমানের প্রদর্শিত পথে আত্মনির্ভরশীল  সোনার বাংলা বিনির্মাণে বাংলাদেশ আরও এক ধাপ এগিয়ে দিয়েছে। এই সেতু বাংলাদেশের সাথে পশ্চিমবঙ্গ তথা সমগ্র ভারতের আত্মিক বন্ধনকে আরও দৃঢ় করবে ও বাণিজ্য়িক সম্পর্কে সম্ভাবনার নতুন দ্বার উন্মোচন করবে আমি বিশ্বাস করি'।

আরও পড়ুন: BJP: '২১ শে জুলাই কেন'? উলুবেড়িয়ায় সভা নিয়ে হাইকোর্টে প্রশ্নের মুখে বিজেপি

২৫ জুন, শনিবার বাংলাদেশে বহু প্রতীক্ষিত  'পদ্মা মাল্টিপারপাস ব্রিজ'-এর (Padma Multipurpose Bridge) উদ্বেধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরের দিন থেকে যান চলাচল শুরু হয়ে গিয়েছে পদ্মা সেতুতে। ফলে  যে পথ অতিক্রম করতে ফেরিতে ১০ থেকে ১১ ঘণ্টা সময় লাগত এখন মাত্র ঘণ্টা খানেক সময়েই সেই দূরত্ব পার করা যাচ্ছে। এমনকী, পশ্চিমবঙ্গ থেকে সড়ক এবং রেলপথে ঢাকা যাওয়ার সময়েই একধাক্কায় অনেকটা কমে যাবে বলে দাবি কর্তৃপক্ষের। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.