BJP: '২১ শে জুলাই কেন'? উলুবেড়িয়ায় সভা নিয়ে হাইকোর্টে প্রশ্নের মুখে বিজেপি

'আদালত যা নির্দেশ দেবে, বিজেপি মেনে নেবে', বললেন শুভেন্দু অধিকারী।

Updated By: Jul 19, 2022, 07:04 PM IST
 BJP:  '২১ শে জুলাই কেন'? উলুবেড়িয়ায় সভা নিয়ে হাইকোর্টে প্রশ্নের মুখে বিজেপি

অর্ণবাংশু নিয়োগী: '২১ শে জুলাই কেন? ২২ বা ২৩ জুলাই করলে অসুবিধা কী'? উলুবেড়িয়ায় সভা নিয়ে হাইকোর্টের প্রশ্নের মুখে বিজেপি। 'আদালত যা নির্দেশ দেবে, বিজেপি মেনে নেবে', বললেন শুভেন্দু অধিকারী।

২ বছর পর ফের ধর্মতলায় অনুষ্ঠিত হতে চলেছে তৃণমূলের শহিদ দিবসের সমাবেশ। প্রস্তুতি চলছে জোরকদমে। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে যখন শহরে আসতে শুরু করেছে দলের কর্মী-সমর্থকরা, তখন  চুপ করে বসে নেই বিজেপিও। ২১ জুলাই হাওড়ার উলুবেড়িয়ায় পাল্টা জনসভা করার পরিকল্পনা করেছে তারা। সেই জনসভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কিন্তু পুলিস-প্রশাসনের তরফে এখনও পর্যন্ত সভার অনুমতি দেওয়া হয়নি বলে অভিযোগ। কেন? হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন গেরুয়াশিবির।

আরও পড়ুন: 21 July TMC Shahid Diwas: পাঞ্জাবি-টিশার্ট থেকে ওড়না, একুশে জুলাইয়ে এবার ড্রেসকোড

এদিন মামলার শুনানি হয় বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের এজলাসে। শুনানিতে বিজেপির আইনজীবী বলেন, 'অনেক আগে থেকে এই কর্মসূচি ঠিক করা আছে। উলুবেড়িয়ার সভা থেকে প্রধানমন্ত্রীর বিভিন্ন প্রকল্পের প্রচার করা হবে'। এরপরই বিচারপতি জানতে চান, '২১ জুলাই কেন? ২০ তারিখ হতে পারে, ২২ তারিখ হতে পারে। রবীন্দ্রনাথের জন্মদিন হলে না হয় মানতাম নির্দিষ্ট দিন করেছে, কিন্তু এক্ষেত্রে কি নির্দিষ্ট দিন আছে'? আগামিকাল, বুধবার ফের শুনানি।

আরও পড়ুন:Justice Abhijit Ganguly: বেহাল প্রাথমিক স্কুলে বিপন্ন ছাত্রদের ভবিষ্যৎ! স্বতঃপ্রণোদিত মামলার নির্দেশ বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির

আদালতে কেন প্রশ্নের মুখে পড়ল বিজেপি? বিরোধী দলনেতার শুভেন্দু অধিকারী বলেন, 'রাস্তায় দাড়িয়ে আইনশৃঙ্খলা, ট্রাফিক ও ভিড় নিয়ন্ত্রণ করা তো বিচারপতির কাজ নয়। কাজটা হচ্ছে আইনশৃঙ্খলারক্ষা বাহিনী। আর আইনশৃঙ্খলারক্ষা বাহিনী যদি মমতা বন্দ্যোপাধ্যায়কে খুশি করার জন্য সরকারি আইনজীবী মারফৎ এই ধরণের সওয়াল করে থাকে, আমার মনে হয়, তার প্রেক্ষিতেই এই মন্তব্য করেছেন বিচারপতি। আদালত যা নির্দেশ দেবে, বিজেপি মেনে নেব'।

এদিকে কোভিড সংক্রমণের কারণে ২১ জুলাই তৃণমূলের শহিদ দিবসের সমাবেশ 'ভার্চুয়াল' করার আর্জি জানিয়ে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে হাইকোর্টে। এদিন শুনানি শেষে রায়দান স্থগিত রাখে আদালত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.