গণ্ডারের চিড়িয়াখানায় আসা হচ্ছে না কলকাতা বিমান বন্দরের জন্য!

আফ্রিকা থেকে এমনি একটি গণ্ডারের জামশেদপুর চিড়িয়াখানায় আসার কথা। দু পক্ষের মধ্যে সব কথাবার্তা পাকা। তার পরেও ভারতগামী বিমানে ওঠা হচ্ছে না গণ্ডারটির। ভিসা, পাসপোর্ট নয়, এখানে সমস্যা ক্রেন...।কার্গো বিমানে করে বন্যপ্রাণীদের একদেশ থেকে অন্য দেশে নিয়ে যাওয়া হয়। বিমান বন্দরে পৌঁছে প্রাথমিক দেখভালের পর তাদের নিয়ে যাওয়া হয় নির্দিষ্ট ডেস্টিনেশনে। বিমান থেকে  বন্যপ্রাণীকে ওঠানো নামানোর জন্য ব্যবহার করা হয় ক্রেন। পূর্ণবয়স্ক গণ্ডারের ওজন বইতে পারে এমন ক্রেনই নেই কলকাতা বিমান বন্দরে।

Updated By: Sep 24, 2016, 07:13 PM IST
গণ্ডারের চিড়িয়াখানায় আসা হচ্ছে না কলকাতা বিমান বন্দরের জন্য!

ওয়েব ডেস্ক: আফ্রিকা থেকে এমনি একটি গণ্ডারের জামশেদপুর চিড়িয়াখানায় আসার কথা। দু পক্ষের মধ্যে সব কথাবার্তা পাকা। তার পরেও ভারতগামী বিমানে ওঠা হচ্ছে না গণ্ডারটির। ভিসা, পাসপোর্ট নয়, এখানে সমস্যা ক্রেন...।কার্গো বিমানে করে বন্যপ্রাণীদের একদেশ থেকে অন্য দেশে নিয়ে যাওয়া হয়। বিমান বন্দরে পৌঁছে প্রাথমিক দেখভালের পর তাদের নিয়ে যাওয়া হয় নির্দিষ্ট ডেস্টিনেশনে। বিমান থেকে  বন্যপ্রাণীকে ওঠানো নামানোর জন্য ব্যবহার করা হয় ক্রেন। পূর্ণবয়স্ক গণ্ডারের ওজন বইতে পারে এমন ক্রেনই নেই কলকাতা বিমান বন্দরে।

আরও পড়ুন রস টেলরের সবথেকে রসালো তথ্য!

আর ক্রেনের সমস্যাতেই ভারতগামী বিমানে চড়া হচ্ছে না গণ্ডারটির। বছর পাঁচেক আগে ক্রেনের অভাবে এভাবে তিন দিন আটকে থাকতে হয়েছিল একটি গণ্ডারকে। সে অসুস্থও হয়ে পরে। ফলে এবার আর ঝুঁকি নিতে নারাজ কেউই।

আরও পড়ুন  বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগে গ্রেফতার, উবের গাড়ি মালিক

.