হেল্পলাইনের গুরুত্ব বোঝাতে নতুন করে সচেতনা প্রচারের ভাবনা চিন্তা করছে দমকল

দমকলের হেল্প লাইনে এখন দিনরাত মনের আগুন নেভানোর ডাক। আর এই ফোন সামাল দিতেই জেরবার দমকল কর্মীরা। ১০১ ডায়ালের গুরুত্ব বোঝাতে প্রচার শুরু চিন্তা ভাবনা দমকলে দফতরের। সকাল থেকে রাত, ২৪ ঘণ্টা এমন ফোনই আসছে দমকলের কন্ট্রোল রুমে। মনের আগুন নেভানোর ডাকের বিরাম নেই সেখানে। রাত যত বাড়ে তত বাড়ে ফোনের সংখ্যা।

Updated By: Sep 24, 2016, 06:59 PM IST
হেল্পলাইনের গুরুত্ব বোঝাতে নতুন করে সচেতনা প্রচারের ভাবনা চিন্তা করছে দমকল

ওয়েব ডেস্ক: দমকলের হেল্প লাইনে এখন দিনরাত মনের আগুন নেভানোর ডাক। আর এই ফোন সামাল দিতেই জেরবার দমকল কর্মীরা। ১০১ ডায়ালের গুরুত্ব বোঝাতে প্রচার শুরু চিন্তা ভাবনা দমকলে দফতরের। সকাল থেকে রাত, ২৪ ঘণ্টা এমন ফোনই আসছে দমকলের কন্ট্রোল রুমে। মনের আগুন নেভানোর ডাকের বিরাম নেই সেখানে। রাত যত বাড়ে তত বাড়ে ফোনের সংখ্যা।

আরও পড়ুন ফের পণ্ডিতিয়ার ছায়া, এবার চারু মার্কেট এলাকায়

১০১। দমকলের হেল্প লাইন। আগুন লাগলে এই নম্বরেই ফোন করে খবর দিতে হয়। তার পরেই দমকল পৌছে যায় ঘটনাস্থলে। তবে এই সব ফোনের জেরে এখন গুরুত্ব হারাচ্ছে সেই হেল্পলাইনই। বাচ্চা, বয়স্ক বিভিন্ন সময়ে দিনরাত আজেবাজে ফোন করছে, রসিকতা করছে। অপব্যবহার করে এটার গুরুত্বটা হারিয়ে ফেলছে। এই সব উড়ো ফোনে জেরবার দশা দমকল কর্মীদের। দমকলের হেল্পলাইনের গুরুত্ব বোঝাতে নতুন করে সচেতনা প্রচারের ভাবনা চিন্তা করছে দমকল।

আরও পড়ুন বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগে গ্রেফতার, উবের গাড়ি মালিক

.