তিন দিন বন্ধ শিয়ালদহ উড়ালপুল, জানানো হল বিকল্প রুট

২ অক্টোবর গান্ধী জয়ন্তীর ছুটি। ৩ ও ৪ অক্টোবর যথাক্রমে শনি ও রবিবার। সেই হিসেবে শহরবাসী খুব একটা সঙ্কটে পড়বেন না বলেই মনে করা হচ্ছে

Updated By: Sep 30, 2020, 05:10 PM IST
তিন দিন বন্ধ শিয়ালদহ উড়ালপুল, জানানো হল বিকল্প রুট

নিজস্ব প্রতিবেদন: অক্টোবরের শুরুতেই তিন দিন সব ধরনের যান চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে শিয়ালদহ উড়ালপুলে। আগামী ২, ৩ ও ৪ অক্টোবর বন্ধ থাকবে উড়ালপুল।

২ অক্টোবর অবশ্য গান্ধী জয়ন্তীর ছুটি। ৩ ও ৪ অক্টোবর যথাক্রমে শনিবার ও রবিবার। সেই হিসেবে শহরবাসী খুব একটা সঙ্কটে পড়বেন না বলেই মনে করা হচ্ছে। শিয়ালদহ উড়ালপুল বন্ধ থাকলে বিকল্প কোন রাস্তা দিয়ে ওই রুটের গাড়ি চলাচল করবে তা-ও জানিয়ে দেওয়া হয়েছে।

শিয়ালদহ স্টেশন এলাকায় দীর্ঘদিন ধরেই মেট্রোরেলের কাজ চলছে। এবার ব্রিজের নীচ দিয়ে লাইন পাতার কাজ সেরে ফেলতে চলেছে মেট্রো কর্তৃপক্ষ। শিয়ালদহ ফ্লাই ওভারের নীচ দিয়ে লাইন পাতার সময়ে গতবছর বউবাজারের মতো অপ্রীতিকর কোনও ঘটনা যাতে না ঘটে, সে ব্যাপারেই সতর্ক থাকা হচ্ছে বলে মেট্রো সূত্রের খবর।

'ট্রাফিক অ্যাডভাইসরি'র তরফে নোটিশ দিয়ে বিকল্প রুটের কথা জানিয়ে দেওয়া হয়েছে। মেট্রোর কাজের জন্য ২ অক্টোবর সকাল ছ'টা থেকে ৫ অক্টোবর সকাল ছ'টা পর্যন্ত শিয়ালদল উড়ালপুলের এম জি রোড ও বেলিয়াঘাটা রোডের অংশ বন্ধ থাকবে। এই সময়-পর্বে এই পথ দিয়ে যাতায়াত করা ট্রামরুটগুলি বন্ধ থাকবে। কলকাতা দক্ষিণ থেকে এজেসি বোস রোড হয়ে শিয়ালদহ স্টেশনের দিকে যে গাড়িগুলি আসে সেগুলি অবশ্য বহাল থাকবে। তবে কলকাতা উত্তর থেকে এপিসি রোড হয়ে যে গাড়িগুলি আসে সেগুলিকে ঘুরিয়ে দেওয়া হবে। ওই গাড়িগুলি রাজাবাজার ক্রসিং থেকে নারকেল ডাঙা মেন রোড, ফুলবাগান ক্রসিং, আর এল মিত্র রোড, বেলেঘাটা মেন রোড হয়ে শিয়ালদহ স্টেশন কমপ্লেক্সে ঢুকবে। নর্থ-বাউন্ড যেসব বাস, মিনিবাসের টার্মিনাস রাজাবাজারে সাময়িক ভাবে সেগুলিকে এনআরএসের কাছে রাখা হবে। আবার পূর্বমুখী যেসব বাস মিনিবাসের টার্মিনাস পয়েন্ট বেলেঘাটা বরফকলের কাছে সেগুলিকে সাময়িক ভাবে রাজাবাজার ট্রামডিপোয় রাখা হবে। তবে পূর্বমুখী যেসব বাস মিনিবাসের বেলেঘাটায় বা আরও দূরের কোনও পয়েন্টে টার্মিনাস সেগুলিকে এপিসিরোড-নারকেলডাঙা মেন রোড দিয়ে ঘুরিয়ে তাদের গন্তব্যের দিকে রওনা করিয়ে দেওয়া হবে। তারা ফেরার পথেও ওই রুটেই যাবে। এপিসি রোড দিয়ে দক্ষিণমুখী বাস মিনিবাসগুলিকেও মানিকতলা ক্রসিং থেকে বিবেকানন্দ রোড হয়ে ঘুরিয়ে দেওয়া হবে। এজেসি বোস রোড দিয়ে যাওয়া উত্তরমুখী বাস মিনিবাস যেগুলির টার্মিনেটিং পয়েন্ট দূরের কোনও ডিপোয় সেগুলিকে মৌলালি-এসএন ব্যানার্জি-ডোরিনা ক্রসিং-সিআর অ্যাভিনিউ হয়ে কলুটোলা স্ট্রিট বা বিবেকানন্দ রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। আমহার্স্ট স্ট্রিট বিবিগাঙ্গুলির মতো বেশ কিছু রাস্তায় ওয়ান ওয়ে থাকবে। পণ্যবাহী গাড়ির ক্ষেত্রেও নির্দিষ্ট নিয়ম ও নিষেধাজ্ঞা থাকছে।

আরও পড়ুন: নিজের চিকিৎসা নিজে করতে গিয়েই বিপদ? রাজ্যে করোনায় মৃত্যু আরও এক ডাক্তারের

.