Biman Banerjee on Governor Jagdeep Dhankhar: "উদ্দেশ্যপ্রণোদিত! রাজনৈতিক বক্তব্য পেশে বিধানসভাকে ব্যবহার", রাজ্যপালের মন্তব্যে ক্ষুব্ধ স্পিকার

রাজ্যপালের মন্তব্য খতিয়ে দেখার হুঁশিয়ারি স্পিকারের

Updated By: Jan 26, 2022, 02:05 PM IST
Biman Banerjee on Governor Jagdeep Dhankhar: "উদ্দেশ্যপ্রণোদিত! রাজনৈতিক বক্তব্য পেশে বিধানসভাকে ব্যবহার", রাজ্যপালের মন্তব্যে ক্ষুব্ধ স্পিকার

নিজস্ব প্রতিবেদন: সময়ের সঙ্গে সঙ্গে আরও তীব্র হচ্ছে রাজ্য বনাম রাজ্যপাল সংঘাত। মঙ্গলবার রাজ্য সরকার, মুখ্যমন্ত্রী এবং স্পিকারকে নিশানা করে একের পর এক সমালোচনার বাণ ছোঁড়েন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। বুধবার যার তীব্র বিরোধিতা করলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্য়ায় (Biman Banerjee)।

রাজ্যপালের মঙ্গলবারের মন্তব্য প্রসঙ্গে এদিন স্পিকার বলেন, "উনি বিধানসভায় আসতে চেয়েছিলান। আমরা মর্যাদা দিয়ে এনেছি। কিন্তু বুঝতে পারিনি উনি এই প্ল্যাটফর্মকে রাজনৈতিক বক্তব্য পেশের জন্য ব্যবহার করবেন।" বিমান বন্দ্যোপাধ্য়ায় (Biman Banerjee) জানান, রাজ্যপালের মন্তব্যের সিডি চেয়ে পাঠিয়েছেন তিনি। তা শুনে পরবর্তী পদক্ষেপ ঠিক করা হবে। প্রয়োজনে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। স্পিকার বলেন, "সিডি চেয়ে পাঠিয়েছি। আমি সেটাকে পরীক্ষা করে দেখব। সেটা দেখার পর কী করব না করব সিদ্ধান্ত নেব। উনি স্বেচ্ছায় বিধানসভার কোনও অনুষ্ঠানে যদি আসতে চান আমরা জানতে চাইন কেন আসছেন। কারণ যে আচরণ এই বিধানসভায় উনি করে গেলেন তা ভারতের কোথাও হয়েছে বলে আমার জানা নেই। এই প্ল্যাটফর্মকে ব্যবহার করে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে উনি ওই কথাগুলো বলেছেন।" 

মঙ্গলবার বি আর অম্বেদকরের মূর্তিতে মাল্যদান করতে যান রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। সেখানে 'ভোট পরবর্তী হিংসা', রাজ্যের আইনকানুন নিয়ে সমালোচনা করেন তিনি। রাজ্যপাল বলেন, "বাংলায় ভোটারদের স্বাধীনতা নেই। গণতন্ত্রে ভোটার সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। বাংলায় বিপদের মুখে গণতন্ত্র! ভোট পরবর্তী হিংসার ঘটনাই এর প্রমাণ।" তিনি আরও অভিযোগ করেন, পশ্চিমবঙ্গের অবস্থা ভয়াবহ। রাজ্যে আইনের শাসন নেই। শাসকের আইন চলছে। 

আরও পড়ুন: New Town Porn Video Case: জোর করে পর্ন ভিডিয়ো শ্যুট করিয়ে নেওয়ার অভিযোগ, শেষপর্যন্ত বেঁকে বসলেন যুবক

আরও পড়ুন: পদ্ম ভূষণ প্রত্যাখ্যান করলেন বুদ্ধদেব ভট্টাচার্য

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.