Babul Supriyo's Oath Contro: রাজ্যপালের শর্তে বাবুলের শপথ ঘিরে 'জটিলতা', সরব স্পিকার

রাজ্যপালের পদক্ষেপের বিরুদ্ধে সুর চড়ালেন স্পিকার

Updated By: Apr 27, 2022, 04:01 PM IST
Babul Supriyo's Oath Contro: রাজ্যপালের শর্তে বাবুলের শপথ ঘিরে 'জটিলতা', সরব স্পিকার

নিজস্ব প্রতিবেদন: বিধায়ক বাবুল সুপ্রিয়র (Babul Supriyo) শপথ গ্রহণ ঘিরে তৈরি হয়েছে নয়া 'জটিলতা'। শপথপাঠ সংক্রান্ত ফাইল ফেরত পাঠিয়ে দিয়েছেন রাজ্যপাল। জগদীপ ধনখড়ের (Governor West Bengal Jagdeep Dhankhar) এহেন পদক্ষেপের বিরুদ্ধে সুর চড়ালেন স্পিকার।

বুধবার বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Banerjee) বলেন, "বিধায়ককে শপথবাক্য পাঠ করানো রাজ্যপালের সাংবিধানিক দায়বদ্ধতা। তিনি নিজে করবেন, নয়ত কাউকে দায়িত্ব দেবেন। নির্বাচনে জিতে আসার পর দ্রুত শপথ পাঠ করানো উচিত। নাহলে বিধায়ক অনেক অধিকার থেকে বঞ্চিত হবেন এবং মানুষ এলাকার উন্নয়ত থেকে বঞ্চিত হবেন। এই শপথগ্রহণ কোনও শর্তাধীন হতে পারে না।"

বালিগঞ্জ কেন্দ্র থেকে উপনির্বাচনে জিতে বিধায়ক হয়েছেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। স্পিকার যাতে তাঁকে শপথ বাক্য পাঠ করাতে পারেন, সেই সংক্রান্ত একটা ফাইল রাজ্যপালের (Governor West Bengal) কাছে পাঠানো হয়েছিল। জানা গিয়েছে, সেই ফাইল'ই ফেরত পাঠিয়ে দিয়েছেন জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। সূত্রের খবর, উল্টে বিধানসভার সচিবকে ডেকে পাঠিয়েছেন তিনি। এতদিন বিধানসভা সংক্রান্ত যা যা প্রশ্ন তিনি করেছেন, সেই সমস্ত প্রশ্নের উত্তর দিলে, তবেই ফাইলে সই করবেন বলে জানিয়েছেন ধনখড়। ফলে বিধায়ক হিসেবে নির্বাচিত হলেও, বিধানসভায় কবে বাবুল সুপ্রিয় (Babul Supriyo) শপথ নিতে পারবেন, তা ঘিরে জটিলতা তৈরি হয়েছে।     

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.