Partha Chatterjee Arrest: দু'দিনের হেফাজতে পার্থ, সোমবার ইডির বিশেষ আদালতে হাজিরার নির্দেশ

সোমবার বিশেষ ইডি আদালতে পেশ করার নির্দেশ দিল ব্যাঙ্কশাল আদালত।

Updated By: Jul 23, 2022, 05:19 PM IST
Partha Chatterjee Arrest: দু'দিনের হেফাজতে পার্থ, সোমবার ইডির বিশেষ আদালতে হাজিরার নির্দেশ
ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দু'দিনের ইডি হেফাজত পার্থ চট্টোপাধ্যায়ের। সোমবার বিশেষ ইডি আদালতে পেশ করার নির্দেশ দিল ব্যাঙ্কশাল আদালত। আদালতে পার্থ চট্টোপাধ্যায়কে ১৪ দিনের হেফাজতে নেওয়ার আবেদন জানায় ইডি। যদিও মাত্র দু'দিনের হেফাজত দিয়েছে আদালত।

আদালতে ইডি জানিয়েছে সিবিআই যা তদন্ত করছে তা সঙ্গে ইডির মামলা যোগ নেয়। ১৪ জায়গায় তল্লাশি চালানো হয় যার মধ্যে দুটি জায়গা সন্দেহজনক ছিল। এর মধ্যে একটি অভিযুক্ত পার্থর বাড়ি অন্যটি অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি। অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে টাকা উদ্বার হয়েছে। দু’জনের মধ্যে সরাসরি যোগাযোগের প্রমাণ মিলেছে বলেও জানিয়েছে তাঁরা।

ইডির দাবি ভুয়ো কোম্পনি তৈরি করে সম্পত্তি কিনে টাকা সরানো হয়েছে। এর মধ্যে একটি অংশের টাকা অর্পিতার বাড়িতে সরানো হয় বলে জানিয়েছে তাঁরা। 

ইডি আরও জানিয়েছে যে সব সম্পত্তির নথি পাওয়া গেছে সেগুলি ওই টাকা দিয়ে কেনা হয়েছে। ট্রেল অফ মানি খুঁজে পেতে কাস্টোডি দরকার বলে আদালতে জানায় তাঁরা। আর কোথায় কী কী সম্পত্তি কেনা হয়েছে, টাকা পাচার হয়েচে তা জানা দরকার বলে দাবি করে ইডি। 

আরও পড়ুন: Monalisa Das, SSC Scam: সত্ভাবে বাঁচি; সেভাবেই বাঁচব, সাফাই পার্থ ঘনিষ্ঠ মোনালিসার

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে জানানো হয়েছে সম্পত্তি কেনার রশিদ পাওয়া গেছে। তাঁদের দাবি সাধারণ মানুষের টাকা আত্মসাত করা হয়েছে। এই টাকা অর্পিতার অ্যাকাউন্টে গিয়েছে বলেও জানিয়েছেন তাঁরা। তদন্ত সংস্থার দাবি যথেষ্ট তথ্য প্রমাণ আছে যে টাকা পাওয়া গিয়েছে তার সঙ্গে যোগসূত্র আছে ধৃতের।

পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীরা আদালতে জানিয়েছেন যে হাইকোর্ট সিবিআইকে শুধু জেরা করার অনুমিত দেয়, কাউকে গ্রেপ্তার করতে বলেননি। তাঁরা আরও জানান যে পার্থ চট্টোপাধ্যায় দু'বার হাজিরা দেন।

পার্থ চট্টোপাধ্যায়ের তরফে আরও জানানো হয় তাঁর বাড়ি থেকে জেরক্সের ছাড়া অন্য কোনও নথি উদ্বার হয়নি এবং টাকাও পাওয়া যায়নি। তাঁর তরফে প্রশ্ন করা হয় তদন্ত সংস্থার এত তাড়া কেন। 

আইনজীবীরা প্রশ্ন করেন সিবিআই প্রাথমিক মামলাতে কিছু হল না এবং ইডি হঠাৎই মামলা শুরু করে। তাঁদের দাবি পার্থ চট্টোপাধ্যায়কে একবারও সমন করা হয়নি এবং বেআইনি ভাবে আটক করে রাখা হয়েছে। 

তাঁরা আদালতে আরও জানান যে রাজনৈতিক উদ্দেশ্য এই গ্রেফতার করা হয়েছে এবং তাঁর কাছ থেকে জোর করে সুস্থ বলে লিখিয়ে নেওয়া হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.