দুর্নীতি-মামলায় জেরবার রাজ্য সরকার, বাতিল শিক্ষামন্ত্রী ব্রাত্যর লন্ডন সফর

প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের পর শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে ক্রমাগত জেরা করে চলেছে সিবিআই। এই পরিস্থিতিতে আচমকা লন্ডন সফর বাতিল করলেন ব্রাত্য় বসু।

Updated By: May 21, 2022, 02:55 PM IST
 দুর্নীতি-মামলায় জেরবার রাজ্য সরকার, বাতিল শিক্ষামন্ত্রী ব্রাত্যর লন্ডন সফর
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: শিক্ষক নিয়োগ (SSC Scam) মামলার জেরে বিদেশ সফর বাতির করলেন রাজ্যের বর্তমান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu)। সূত্রের খবর, দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে আলোচনার ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের পর শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে ক্রমাগত জেরা করে চলেছে সিবিআই। এই পরিস্থিতিতে আচমকা লন্ডন সফর বাতিল করলেন ব্রাত্য় বসু । লন্ডনে যাচ্ছেন না শিক্ষাসচিব মণীশ জৈনও।

SSC দুর্নীতি নিয়ে আদালতের একের পর এক নির্দেশে টালমাটাল তৃণমূল সরকার। ব্রিটিশ সরকারের উদ্যোগে এক শিক্ষা বৈঠকে ২৩ ও ২৪ মে শিক্ষামন্ত্রী ও শিক্ষা সচিবের উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু সাম্প্রতিক পরিস্থিতির জেরে লন্ডন সফর বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই খবর সূত্রের। শনিবার তৃতীয় বারের জন্য সিবিআইয়ের মুখোমুখি হয়েছেন রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ। বেলা ১১টা থেকে তাঁকে জেরা শুরু করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। 

অন্যদিকে, আগামী সপ্তাহে পার্থ চট্টোপাধ্যায়কে ফের তলব করেছে সিবিআই। তার আগে শুক্রবার প্রাক্তন শিক্ষামন্ত্রীকে কোনও রক্ষাকবচ দেয়নি হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। পাশাপাশি নিয়োগ মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে পক্ষ করার নির্দেশ দিয়েছে আদালত। গতকাল টানা প্রায় ১০ ঘণ্টা টানা জেরা করা হয় শিক্ষা প্রতিমন্ত্রীকে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার ম্যারাথন জিজ্ঞাসাবাদের মুখে পড়েন তিনি। এসএসসি দুর্নীতিকাণ্ডে বৃহস্পতিপ্রায় প্রায় ৩ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয় পরেশ অধিকারীকে।

এই দুর্নীতিতে এখনও পর্যন্ত ব্রাত্য বসুর নাম না জড়ালেও আদালতের একের পর এক রায়ে তোলপাড় চলছে তাঁর দফতরে। 

আরও পড়ুন, Calcutta University: সিলেবাস অসম্পূর্ণ, নেই প্রস্তুতি; অফলাইন পরীক্ষার দাবিতে কলকাতা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ পড়ুয়াদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.