Suvendu Adhikari: প্রসঙ্গ নন্দীগ্রাম; 'একটা ভাঙা রেকর্ড আছে', মুখ্যমন্ত্রীকে কটাক্ষ শুভেন্দুর

 ‘নন্দীগ্রামে দু’ঘণ্টা লাইট বন্ধ করে দিয়ে কী হয়েছিল ভুলে গেলেন'? বিধানসভায় নাম না করে বিরোধী দলনেতার নিশানা করেন মমতা।

Updated By: Jul 27, 2023, 05:24 PM IST
Suvendu Adhikari: প্রসঙ্গ নন্দীগ্রাম; 'একটা ভাঙা রেকর্ড আছে', মুখ্যমন্ত্রীকে কটাক্ষ শুভেন্দুর

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: 'একটা ভাঙা রেকর্ড আছে'। নন্দীগ্রামের হার নিয়ে এবার মুখ্য়মন্ত্রীকে পাল্টা নিশানা করলেন শুভেন্দু অধিকারী। বললেন, 'হ্যাঁ শুভেন্দু জিতেছে। জিতেছে বলে আপনি কমপার্টমেন্টাল চিফ মিনিস্টার, জিতেছে বলেই শোভনদেব চট্টোপাধ্যায়কে কলার ধরে পদত্যাগ করিয়ে ভবানীপুরে, ছাপ্পা মেরে আপনাকে জিততে হয়েছে'।

আরও পড়ুন: Mamata Banerjee: '২ ঘণ্টা লাইট বন্ধ করে নন্দীগ্রামে কী হয়েছিল?' বিধানসভায় খোঁচা মমতার, পালটা জবাব শুভেন্দুরও

২ বছর পার। একুশের নির্বাচনের বিপুল ভোটে জিতে তৃতীয়বার রাজ্যে ক্ষমতা ফিরেছে তৃণমূল। কিন্তু নন্দীগ্রামে হেরে গিয়েছিলেন স্বয়ং দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়!  ১৯৫৬ ভোটের ব্যবধানে তাঁকে হারিয়ে দিয়েছেন শুভেন্দু। পরে ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনে  জিতে বিধায়ক হন মমতা।

পঞ্চায়েত ভোট নিয়ে তখন আলোচনা চলছে বিধানসভায়। পঞ্চায়েত ভোটে হিংসার অভিযোগ তুলে শাসকদলকে নিশানা করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।এরপর বক্তব্য রাখতে গিয়ে নন্দীগ্রামে ভোট গণনার প্রসঙ্গ তোলেন মুখ্যমন্ত্রী। নাম না করে তিনি বলেন, 'যিনি এর আগে বললেন তিনি তৃণমূলে ছিলেন।কিন্তু তিনি আগের কথা, সিপিএম জমানার কথা বললেন না। কেন্দ্র যেমন ভোট করায় না, তেমন রাজ্য সরকারও করে না'। প্রশ্ন তোলেন, ‘নন্দীগ্রামে দু’ঘণ্টা লাইট বন্ধ করে দিয়ে কী হয়েছিল ভুলে গেলেন'?

এদিন বিধানসভায় সাংবাদিক সম্মেলনে শুভেন্দু বলেন, 'একটা ভাঙা রেকর্ড আছে। শুভেন্দু গণনায় কারচুপি করে নন্দীগ্রাম জিতেছে। একই বিল্ডিংয়ে তিনটে বিধানসভার গণনা। মহিষাদল, হলদিয়া এবং নন্দীগ্রাম। হলদিয়া থেকে বিজেপি প্রার্থী জিতল ১৫ হাজার প্লাস।  মহিষাদলে টিএমসি প্রার্থী জিতল ২১০০ ভোটে। একই বিল্ডিংয়ে আপনি হারলেন ১৯৫৬ ভোটে'।

আরও পড়ুন: Debangshu Bhattacharya : এবার 'বিগ বস'-এর ঘরে দেবাংশু? বং গাই-এর সাড়া ফেলা পোস্ট, খেলে দিলেন তৃণমূল নেতা

এদিকে নন্দীগ্রামে জিতে যখন রাজ্যের বিরোধী দলনেতা হয়েছেন শুভেন্দু, তখন ভোটের ফল নিয়ে হাইকোর্টে মামলা দায়ের করেছেন মমতা। সেই মামলা নিষ্পত্তি হয়নি এখনও। শুভেন্দু বলেন, 'আপনি একটা কেস করেছেন।  আপনার বিচারপতিকে অপছন্দ হয়েছিল, মাননীয় কৌশিক চন্দ।  তাঁকে বদলালেন। ২ বছরের বেশি সময় চলে গেল। মামলা আপনি করেছেন, আমি করিনি। কিন্তু আপনি তোলেন না। কারণ, সবই কানে শোনা, চোখে দেখা কিছু নেই। কোনও নথি নেই। সব নথি তো আমার কাছে'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.