Bangladesh: তাপপ্রবাহ শেষে বৃষ্টি, বজ্রপাত, ১১ জনের মৃত্যু!

আবহাওয়া দফতরের পূর্বাভাস, চলতি মাসে স্বাভাবিক বৃষ্টি হতে পারে। তবে কোথাও কোথাও তাপপ্রবাহের সম্ভাবনাও রয়েছে। মাসজুড়েই দিনের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি থাকবে।

Updated By: May 2, 2024, 11:23 PM IST
Bangladesh: তাপপ্রবাহ শেষে বৃষ্টি, বজ্রপাত, ১১ জনের মৃত্যু!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গ্রীষ্মের দাবদাহের শেষে এবার স্বস্তির বৃষ্টি, কিন্তু সঙ্গে বজ্রপাতও! বাংলাদেশে প্রাণ গেল কমপক্ষে ১১ জনের।

আরও পড়ুন: kim jong-un: কিমের 'প্লেজার স্কোয়াডে' অক্ষতযোনি সুন্দরীদের বন্যা! উত্তর কোরিয়ায় মুঘল হারেম?

এপ্রিল গোড়া থেকে তীব্র দাবদাহ চলছিল ওপার বাংলাতেও। বৃষ্টি নামল আজ, বৃহস্পতিবার। চট্টগ্রাম, রাঙামাটি, বান্দরবান, কক্সবাজার, ফেনী, কুমিল্লা, নোয়াখালী, সিলেটে বজ্রবিদ্য়ুৎ-সহ বৃষ্টি খবর মিলেছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আস্তে আস্তে এই বৃষ্টি এবার ছড়িয়ে পড়ে ঢাকা-সহ গোটা দেশেই।

এদিকে বৃ্ষ্টিতে যেমন তাপমাত্রা পারদ নেমেছে, তেমনি আবার প্রাণহানির ঘটনাও ঘটেছে। গরমে অসুস্থ হয়ে মৃত্যু হয়েছে বেশ কয়েকজনের। গতকাল, বুধবার গরমের কারণে প্রাণ হারান আরও ৫ জন। আজ, বৃহস্পতিবার বজ্রপাতে  কুমিল্লায় ৪ জন ও রাঙামাটিতে ৩ জনসহ বিভিন্ন জেলায় অন্তত ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এর আগে গত ৩০ এপ্রিল যশোরে ৪৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। যা বাংলাদেশের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ। যশোর, চুয়াডাঙ্গা, পাবনা, রাজশাহী, টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ এবং খুলনায় তাপপ্রবাহ চলছে এখনও। আবহাওয়া দফতরের পূর্বাভাস, চলতি মাসে স্বাভাবিক বৃষ্টি হতে পারে। তবে কোথাও কোথাও তাপপ্রবাহের সম্ভাবনাও রয়েছে। মাসজুড়েই দিনের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি থাকবে।

আরও পড়ুন:  Bangladesh: হতাশ বাংলাদেশ ০! এশিয়ার সেরা ৩০০ বিশ্ববিদ্যালয়ে ভারতের ৪০, পাকিস্তানের ১২

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.