Rahul Gandhi | Suvendu Adhikari: 'বোকার মতো কথা বলেছেন বলে বোকাই বলেছি', রাহুল-মন্তব্যে অনড় শুভেন্দু!

বঙ্গ রাজনীতিতে ফের কু-কথা। শুভেন্দুর রাজ্যের বিভিন্ন থানায় অভিযোগ দায়ের করেছেন দলের নেতারা। নিন্দায় সরব তৃণমূলও।

Updated By: Jan 29, 2024, 10:59 PM IST
Rahul Gandhi | Suvendu Adhikari: 'বোকার মতো কথা বলেছেন বলে বোকাই বলেছি', রাহুল-মন্তব্যে অনড় শুভেন্দু!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'বোকার মতো কথা বলেছেন বলে বোকাই বলেছি'। রাহুল গান্ধী সম্পর্কে কুরুচিকর মন্তব্য়ের সাফাই দিলেন শুভেন্দু অধিকারী। বিরোধী দলনেতার পাল্টা প্রশ্ন, 'আমি কি অসংসদীয় শব্দ বলেছি? যাঁরা আমার বিরুদ্ধে আপনাদের কাছে অভিযোগ করেছেন, কী বলেছেন তারা'?

আরও পড়ুন:  Abhishek Banerjee: সন্দেশখালিকাণ্ড নিয়ে এবার মুখ খুললেন অভিষেক, পাল্টা দিল বিজেপিও

ঘটনাটি ঠিক কী? 'ন্য়ায় যাত্রা' কর্মসূচিতে রাহুল তখন বাংলায়। রবিবার নন্দীগ্রামে তাঁর যাত্রা নিয়ে সাংবাদিকদের প্রশ্ন শুনে কার্যত বিরক্ত হন শুভেন্দু। বলেন, ‘গত চার দিন ধরে প্রশ্ন করে যাচ্ছেন, রাহুল গান্ধী, রাহুল গান্ধী, রাহুল গান্ধী। কে হরিদাস পাল? একটা...। বলছে, স্টোভের উপর কয়লা দিয়ে সকালবেলা চা তৈরি হয়।  ক'দিন আগে বলেছে অসমে।বলছে, সকালে ওঠে স্টোভের উপরে কয়লা দিয়ে তারপরে চা বানানো হয়। স্টোভের উপরে কয়লা দেওয়া হয়, আমি তো দেখিওনি শুনিওনি'। 

চুপ করে বসে নেই কংগ্রেসও। শুভেন্দুর রাজ্যের বিভিন্ন থানায় অভিযোগ দায়ের করেছেন দলের নেতারা। নিন্দায় সরব তৃণমূলও। তবে রাহুল সম্পর্কে যে তিনি কটু শব্দ বলেছেন, তা মানতে নারাজ শুভেন্দু।

এদিন বিধাননগরে দলের কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে শুভেন্দু বলেন,'সম্মানিত নেতা উনি, যিনি নিজেকে জাতীয় নেতা বলেও দাবি করেন। এত দিনের সাংসদ, নিশ্চিয়ই তিনি নেতা। তিনি বলছেন সকালবেলা উঠে আমরা কি করি? স্টোভের ওপর কয়লা দিয়ে চা বানাই। এটা কি বাস্তব সম্মত কথা? না বোকাদের কথা? বোকার মতো কথা বলেছেন বলে বোকাই বলেছি। এর সঙ্গে কোনও অশালীন বা অসংসদীয় শব্দ নেই। বোকাকে পশ্চিমবঙ্গে যে চলতি ভাষায় বলে সেই শব্দ প্রয়োগ করা হয়েছে। এতে কোনও ব্যক্তিগত আক্রমণ নেই। কোনও অসংসদীয় বক্তব্য নেই'। 

আরও পড়ুন:  Abhishek Banerjee: 'ধৈর্যের সীমা থাকে', জোট নিয়ে অধীরকে নিশানা অভিষেকের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.