তৃণমূল যুবতে ব্য়াপক 'ছাঁটাই', সরলেন অরূপের ভাই স্বরূপ বিশ্বাস ও ফিরহাদের জামাই

অন্যদিকে  শুভেন্দু অধিকারীর বিরোধী বলে পরিচিত অখিল গিরির ছেলেকে রাজ্য তৃণমূল যুব কংগ্রেসের সহ সভাপতি করা হয়েছে।

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: Jul 23, 2020, 08:12 PM IST
তৃণমূল যুবতে ব্য়াপক 'ছাঁটাই', সরলেন অরূপের ভাই স্বরূপ বিশ্বাস ও ফিরহাদের জামাই
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : শুধু বড়দের মধ্যেই নয়, ব্যাপক রদবদল ঘটানো হল ছোটদের মধ্যে। তৃণমূল যুবতে এদিন ব্যাপক 'ছাঁটাই' পর্ব চলল। যুব সংগঠন থেকে 'ছেঁটে ফেলা' হল ফিরহাদ হাকিমের জামাই ইয়াসির হায়দারকে। একইসঙ্গে সরিয়ে দেওয়া হল মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাই স্বরূপ বিশ্বাসকেও।

পাখির চোখ একুশের বিধানসভা নির্বাচন। আর সেই লক্ষ্যপূরণে যুব থেকে মাদার, তৃণমূল কংগ্রেসকে যেন ফের ঢেলে সাজালেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ব্যাপক রদবদল করা হয়েছে যুবতে। কে থাকলেন? কে গেলেন? কার জায়গায় কে এলেন? চলুন একনজরে দেখে নেওয়া যাক-

# যুব সংগঠন থেকে ছেঁটে ফেলা হল ফিরহাদ হাকিমের জামাই ইয়াসির হায়দারকে। তিনি রাজ্য তৃণমূল যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক ছিলেন। বর্তমানে তিনি করোনাভাইরাসে আক্রান্ত।

# সরানো হল তৃণমূল যুবর অন্যতম গুরুত্বপূর্ণ মুখ মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাই স্বরূপ বিশ্বাসকে। দক্ষিণ কলকাতা তৃণমূল যুব সংগঠনের সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হল তাঁকে।

# সরানো হল অর্পিতা ঘোষকে। এলেন গৌতম দাস।

# সরানো হল সাধারণ সম্পাদক অর্ণব বন্দোপাধ্যায়কে।

# উত্তর কলকাতা তৃণমূল যুব সভাপতি করা হল ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অনিন্দ্য রাউতকে। সরিয়ে দেওয়া হল দীর্ঘদিনের সভাপতি জীবন সাহাকে। 

# পার্থ ভৌমিককে সরিয়ে দেওয়া হল উত্তর ২৪ পরগনা তৃণমূল যুব সভাপতি পদ থেকে। তাঁর জায়গায় উত্তর ২৪ পরগনা তৃণমূল যুব সভাপতি করা হয়েছে দেবরাজ চক্রবর্তীকে।

# অন্যদিকে  পূর্ব মেদিনীপুর জেলায় শুভেন্দু অধিকারীর বিরোধী বলে পরিচিত রামনগরের বিধায়ক অখিল গিরির ছেলেকে রাজ্য তৃণমূল যুব কংগ্রেসের সহ সভাপতি করা হয়েছে।

আরও পড়ুন, তৃণমূলে ব্যাপক রদবদল, পর্যবেক্ষকদের বিলোপ, ২১ জনের রাজ্য সমন্বয় ও ৭ জনের স্টিয়ারিং কমিটি

.