Tapas Roy | TMC: ‘একটা ফোন অবধি করেননি’, মমতার বিরুদ্ধে ক্ষোভ উগরে দল ছাড়লেন তাপস রায়

সব জল্পনার অবসান ঘটিয়ে তৃণমূলের সঙ্গে তেইশ বছরের সম্পর্ক ছিন্ন করলেন বরানগরের বিধায়ক তাপস রায়। দলত্যাগের মুহুর্তেও সাংবাদিকদের সামনে উগড়ে দিলেন একরাশ ক্ষোভ এবং অভিযোগ।

Updated By: Mar 4, 2024, 01:40 PM IST
Tapas Roy | TMC: ‘একটা ফোন অবধি করেননি’, মমতার বিরুদ্ধে ক্ষোভ উগরে দল ছাড়লেন তাপস রায়
নিজস্ব চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সব জল্পনার অবসান। কুণাল ঘোষ এবং ব্রাত্য বসুর সঙ্গে দেখা করার পরেও সমস্যার সমাধান হলনা। অবশেষে দল ছাড়লেন তৃণমূলের আরেক পুরনো সৈনিক। এবার সাংবাদিকদের সামনে দলের একাংশের বিরুদ্ধে অভিযোগ তুলে দল ছাড়লেন বরানগরের বিধায়ক তাপস রায়। রাজনৈতিক মহলে জল্পনা, এবার কী তাহলে বিজেপি-তে যোগ দিচ্ছেন তিনি?

সব জল্পনার অবসান ঘটিয়ে তৃণমূলের সঙ্গে তেইশ বছরের সম্পর্ক ছিন্ন করলেন বরানগরের বিধায়ক তাপস রায়। দলত্যাগের মুহুর্তেও সাংবাদিকদের সামনে উগড়ে দিলেন একরাশ ক্ষোভ এবং অভিযোগ।

দলত্যাগের সময়ে তিনি জানিয়েছেন যে সন্দেশখালি এবং দুর্নীতি ইস্যু তাঁকে তাড়না দিয়েছে। তিনি জানিয়েছেন দলের অন্দরেই একরাশ 'অপমান', 'অসম্মান', 'অবহেলা' এবং 'উপেক্ষা'-র শিকার হয়েছেন তিনি। তাঁর বাড়িতে ইডি অভিযানের পিছনে দলেরই একাংশের ষড়যন্ত্রেরও অভিযোগ তুলেছেন তিনি। তিনি বলেন, ‘ইডি অভিযানের নেপথ্যে দলেরই কেউ ছিল’।

আরও পড়ুন: Tapas Roy: ব্রিগেডের দায়িত্ব নিতে অস্বীকার করেছেন, আগামী সপ্তাহেই বড় সিদ্ধান্ত ক্ষুব্ধ তাপসের!

তিন আরও জানিয়েছেন যে ইডি অভিযানের পরেও দল তাঁর পাশে দাঁড়ায়নি। তিনি বলেন, ‘আমার বাড়িতে ইডি অভিযান নিয়ে মুখ্যমন্ত্রী নীরব’। তিনি বলেন এই ইডি অভিযানের পরেও মুখ্যমন্ত্রী কোনও মন্তব্য করেননি, কোনও খোঁজ নেননি।

এর পরেই নিজের বাড়ি থেকে বেরিয়ে বিধানসভায় গিয়ে অধ্যক্ষের সঙ্গে দেখা করেন এবং বিধায়ক পদ থেকে ইস্তফা দেন তিনি। সরকারি গাড়ি ছেড়ে ব্যক্তিগত গাড়িতেই বিধানসভায় যান তিনি।  

আরও পড়ুন: Justice Abhijit Gangopadhyay: 'আমি বিচারপতির পদ থেকে মঙ্গলবার পদত্যাগ করব'!

সোমবার সকালেই তাঁর বাড়িতে যান তৃণমূল নেতা ব্রাত্য বসু ও কুণাল ঘোষ। তাপসের মান ভাঙাবার শেষ চেষ্টা করেন তাঁরা। ব্রাত্য বসু বলেন, ‘তাপস রায় এখনও আমার দলীয় সতীর্থ ও সহকর্মী। উনি এখনও তৃণমূল কংগ্রেস করেন। আমিও এখনও তৃণমূল কংগ্রেস করি। তাই দেখা করতে এসেছি। বাকি জল্পনা আপনাদের’।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়ে তাপস রায় জানান যে কুণাল ঘোষ তাঁকে বোঝাতে এসেছিলেন সেই কুণাল ঘোষের কাছেই বৈঠক চলাকালীন শোকজের নোটিস এসেছে দলের তরফে।

কেন্দ্রীয় তদন্ত সংস্থার হানার পর থেকে দলের কর্মসূচিতে আর তিনি সেভাবে যে সক্রিয় ছিলেন না তা নজর কেড়েছে রাজনৈতিক মহলের। ইডি অভিযান নিয়ে প্রকাশ্যেই বলেছেন, কয়েক দশকের রাজনৈতিক জীবনের এরকম অপমান আর কখনও হননি তিনি। বিধানসভার শীতকালীন অধিবেশনের সবটা যোগ দেননি তাপস রায়। নিজের বিধানসভা কেন্দ্র বরাহনগরেও আর সেভাবে যাচ্ছেন না। এমনই এক বাতাবরণের মধ্যে তিনি দল ছাড়তে পারেন বলে একটা গুঞ্জন তৈরি হয়েছিল আগেই।

এই ইস্তফার পরেই রাজনৈতিক মহলে জল্পনা জোরদার হয়েছে যে পদ্ম চিহ্নে উত্তর কলকাতা কেন্দ্র থেকে সুদিপ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়বেন তিনি।

তাপস রায়ের পদত্যাগ প্রসঙ্গে লকেট চট্টোপাধ্যায় বলেন, 'তৃণমূল দলটা ভালো লোকরা করতে পারেনা। যারা সত্যি করে তৃণমূল দলটাকে দাঁড় করিয়েছিল, সেই দল আর নেই। চোর, ডাকাত, শেখ শাহজাহানের দল হয়ে গেছে। ভালো লোকেদের কোনও সম্মান নেই'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.