TMC Brigade 2024 | Abhishek Banerjee: ‘যারা আমাদের মুখের ভাষা বুঝল না, তারা আমাদের মনের ভাষা বুঝবে?’, মোদীকে প্রশ্ন অভিষেকের

Abhishek Banerjee: লোকসভা ভোটের সুর বেঁধে তিনি স্লোগান দেন, জনগণের গর্জন, বাংলা বিরোধীদের বিসর্জন। তিনি জানিয়েছেন এটা মানুষের ক্ষমতা প্রমাণের ব্রিগেড। তিনি বিজেপি –কে আক্রমণ করে বলেন, ‘ভোট ইডি-সিবিআই দেবে না, দেবে মানুষ... মানুষ কড়ায়গন্ডায় জবাব দেবে’।

Updated By: Mar 10, 2024, 02:00 PM IST
TMC Brigade 2024 | Abhishek Banerjee: ‘যারা আমাদের মুখের ভাষা বুঝল না, তারা আমাদের মনের ভাষা বুঝবে?’, মোদীকে প্রশ্ন অভিষেকের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাঁচ বছর পর আবার ব্রিগেডে সমাবেশ তৃণমূলের। আসন্ন লোকসভা ভোটকে সামনে রেখে ‘জনগর্জন’ সভায় নিজের বক্তব্য রেখেছন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই সভা থেকে কেন্দ্রীয় সরকারে থাকা মোদী সরকারকে জমিদারির সঙ্গে তুলনা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই মঞ্চ থেকে ফের তিনি অভিযোগ করেন যে বাংলাকে বঞ্চিত করেছে কেন্দ্রীয় সরকার।

তিনি বলেন, ‘দু’সপ্তাহের কম সময়ের মধ্যে ব্রিগেডে সমাবেশের ঘোষণা করেছিলাম। বিগত দিনগুলিতে যত জনসভা হয়েছে, তৃণমূল বাদে যারা সভা করেছে, তার প্রস্তুতি নিতে ছ’মাস লেগেছে। আমরা ১২ দিনে করে দেখালাম’।

তিনি আরও বলেন, ‘কেউ বলছে, একে একে ছেড়ে চলে যাচ্ছে, ক’দিন পর তৃণমূল দলটাই থাকবে না। আমরা ঠিক করেছিলাম, এদের কাছে টাকা-পয়সা আছে, ইলেকশন কমিশন আছে, ইডি-সিবিআই আছে। তৃণমূলের কাছে মানুষ আছে। একটা প্রতিযোগিতা হোক। আগামীর রায় বাংলা-বিরোধীরা বিদায়’।

দল ছেড়ে চলে যাওয়া নেতাদের উদ্দেশ্যে তিনি বলেম, ‘কেউ বলছে, একে একে ছেড়ে চলে যাচ্ছে, ক’দিন পর তৃণমূল দলটাই থাকবে না। আমরা ঠিক করেছিলাম, এদের কাছে টাকা-পয়সা আছে, ইলেকশন কমিশন আছে, ইডি-সিবিআই আছে। তৃণমূলের কাছে মানুষ আছে। একটা প্রতিযোগিতা হোক। আগামীর রায় বাংলা-বিরোধীরা বিদায়’।

আরও পড়ুন: TMC Brigade 2024: বঙ্গ রাজনীতির সুপার সানডে! জেলা থেকে ব্রিগেডের পথে কর্মী-সমর্থকরা

কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণ শানিয়ে তিনি আশ্বাস দেন, ‘আপনাদের টাকা আপনারা পাবেন। পঞ্চায়েত ভোটের এক মাসের মধ্যে ব্যবস্থা আমরা করব বলেছিলাম। করেছি। আজও করব’।

লোকসভা ভোটের সুর বেঁধে তিনি স্লোগান দেন, জনগণের গর্জন, বাংলা বিরোধীদের বিসর্জন। তিনি জানিয়েছেন এটা মানুষের ক্ষমতা প্রমাণের ব্রিগেড।

তিনি বিজেপি –কে আক্রমণ করে বলেন, ‘ভোট ইডি-সিবিআই দেবে না, দেবে মানুষ... মানুষ কড়ায়গন্ডায় জবাব দেবে’।

ব্রিগেডের সভা থেকে মমতা বন্দ্যপাধ্যেয়ের কথা তুলে ধরেন তিনি। টালির চালের ঘরের কথা তুলে ধরে তিনি বলেন যে মমতা বন্দ্যোপাধ্যায় যে কথা বাংলার মানুষকে দিয়েছেন সেই সব কথা তিনি রেখেছন। তিনি বিভিন্ন সরকারি প্রকল্পের কথা তুলে ধরে জানিয়েছে যে এই সব প্রকল্পের মাধ্যমেই মমতা বন্দ্যোপাধ্যায় নিজের কথা রেখেছেন এবং মানুষের জন্য নিরন্তর কাজ করে চলেছেন। তিনি বলেন মমতা বন্দ্যোপাধ্যায় না থাকলে বাংলার বিস্তীর্ণ এলাকার মানুষকে সিপিআইএম আর মাওবাদীদের বন্দুকের নলের নিচে মাথা নিচু করে থাকতে হত।

তিনি বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় যদি না থাকতেন, বাংলার কোটি কোটি মানুষকে আজও বন্দুকের নলের নিচে মাথানত করে থাকতে হত। আমরা লড়ে দেখিয়েছি। করে দেখিয়েছি’।

আরও পড়ুন: TMC Brigade 2024: আজ তৃণমূলের 'জনগর্জন' সভা, লোকসভা ভোটের আগে কী বার্তা দলনেত্রীর, তাকিয়ে কর্মী-সমর্থকরা

এই সভা থেকেই তিনি প্রশ্ন তোলেন, ‘দিদি না মোদী? কার গ্যারান্টি চায় বাংলা? মোদী না দিদি’।

শুভেন্দু অধিকারীকে নাম না করে এই সভা থেকে আক্রমণ করেন তিনি। তিনি প্রশ্ন তোলেন, ‘প্রধানমন্ত্রী ক্ষমা চেয়েছেন? দুর্নীতির বিরুদ্ধে কথা বলছেন, আর সবচেয়ে বড় দুর্নীতিগ্রস্তটা তাঁর পাশে বসে রয়েছে’।

তিনি বিজেপি-কে আক্রমণ করে বলেন, ‘আজ মোদীর ভাড়াটে খুনিরা বিচারপতিকে উত্তরীয় পরিয়ে স্বাগত জানাচ্ছে’। তিনি সভা থেকেই বাংলার মানুষের কাছে প্রশ্ন তোলেন, ‘কার পক্ষে থাকবেন? যিনি ভাষণ দেন না যিনি রেশন দেন?’

আবাস যোজনা সম্পর্কে প্রশ্ন তুলে দিয়ে প্রধানমন্ত্রীরকে সরাসরি আক্রমণ করেন। তিনি প্রশ্ন তোলেন, ‘২০২২-২৩ এবং ২০২৩-’২৪ অর্থবর্ষে আবাসের একটি টাকাও দেয়নি কেন্দ্র। প্রধানমন্ত্রীকে বলব, শ্বেতপত্র প্রকাশ করুন।’  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

Tags:
.