রেলভাড়া বৃদ্ধির প্রতিবাদে কলকাতার রাজপথে তৃণমূলের মিছিল

রেলভাড়া বাড়ানোর প্রতিবাদে পথে নামল তৃণমূল। সাংসদ, বিধায়ক- মন্ত্রীরা মিছিল করলেন কলকাতায়। দাবি উঠল, মমতা বন্দ্যোপাধ্যায় যদি রেল ভাড়া না বাড়িয়ে চালাতে পারেন, তাহলে কেন পারবে না মোদী সরকার? মমতা বন্দ্যোপাধ্যায় যখন রেলমন্ত্রী ছিলেন, একবারের জন্যেও বাড়াননি রেলের ভাড়া। এমনকি রেল ভাড়া বাড়াতে মন্ত্রিত্ব খোয়াতে হয়েছিল দিনেশ ত্রিবেদীকে। মুকুল রায় এসে সবটা না কমালেও, কমিয়েছিলেন অনেকটাই।

Updated By: Jun 23, 2014, 09:25 PM IST

রেলভাড়া বাড়ানোর প্রতিবাদে পথে নামল তৃণমূল। সাংসদ, বিধায়ক- মন্ত্রীরা মিছিল করলেন কলকাতায়। দাবি উঠল, মমতা বন্দ্যোপাধ্যায় যদি রেল ভাড়া না বাড়িয়ে চালাতে পারেন, তাহলে কেন পারবে না মোদী সরকার? মমতা বন্দ্যোপাধ্যায় যখন রেলমন্ত্রী ছিলেন, একবারের জন্যেও বাড়াননি রেলের ভাড়া। এমনকি রেল ভাড়া বাড়াতে মন্ত্রিত্ব খোয়াতে হয়েছিল দিনেশ ত্রিবেদীকে।
মুকুল রায় এসে সবটা না কমালেও, কমিয়েছিলেন অনেকটাই।

মমতা বন্দ্যোপাধ্যায় পারলে কেন পারবে না মোদীর সরকার? মূলত এই স্লোগানকে সামনে রেখেই রেলভাড়া বৃদ্ধির প্রতিবাদে সোমবার মিছিল করল তৃণমূল কংগ্রেস। পথ হাঁটলেন সাংসদ-মন্ত্রীরাও।

রেল ভাড়া বাড়ানো নিয়ে বিজেপি-র যুক্তি, দীর্ঘদিন ভাড়া না বাড়ানোয় রেলের অবস্থা খুবই শোচনীয়। সেকারণেই বাধ্য হয়ে বাড়াতে হয়েছে ভাড়া। তৃণমূল সাংসসদের পাল্টা যুক্তি, বাজেটকে এড়িয়ে কেন এভাবে তড়িঘড়ি বাড়ানো হল ভাড়া!

তৃণমূলের আরেক সাংসদের দাবি, কোনও ক্ষেত্রেই কথা রাখবে না এই মোদীর সরকার।

বারো ঘণ্টার নোটিসে তৃণমূলের মিছিলে উপচে পড়া ভিড় না হলেও পা মেলান অনেকেই।

.