TMC: 'মোদী কি গ্যারান্টি' চ্যালেঞ্জের মুখে, রিপোর্ট কার্ডে ফেল করাল তৃণমূল!

'মোদী কি গ্যারান্টি'। বিভিন্ন জনসভায় এই শব্দবন্ধনী ব্য়বহার করেন প্রধানমন্ত্রী। বাদ যায়নি বারাসতের জনসভাও। কিন্তু  'মোদী কি গ্যারান্টি' আসলে কী? রিপোর্ট কার্ড প্রকাশ করল তৃণমূল!

Updated By: Mar 6, 2024, 10:00 PM IST
TMC: 'মোদী কি গ্যারান্টি' চ্যালেঞ্জের মুখে, রিপোর্ট কার্ডে ফেল করাল তৃণমূল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'মোদী কি গ্যারান্টি'। বিভিন্ন জনসভায় এই শব্দবন্ধনী ব্যবহার করেন প্রধানমন্ত্রী। বাদ যায়নি বারাসতের জনসভাও। কিন্তু  'মোদী কি গ্যারান্টি' আসলে কী? রিপোর্ট কার্ড প্রকাশ করল তৃণমূল!

আরও পড়ুন:  Abishek Banerjee: তৃণমূলে গোষ্ঠীদ্বন্দ্ব, দুই কাউন্সিলরের অনুগামীদের চুলোচুলিতে বিরক্ত অভিষেক গেলেন না সভায়

নজরে মহিলা ভোট ব্যাংক। লোকসভা ভোটের সন্দেশখালি অস্ত্র শান দিচ্ছে বিজেপি। কীভাবে? ফের বাংলায় মোদী। বারাসতের জনসভায় মহিলাদের উদ্দেশ্যে তাঁর বার্তা, 'যেখানে ইন্ডি জোটের সরকার, সেখানে মহিলাদের উপর মহিলাদের উপর অত্যাচার হয়। তাই ইন্ডি জোটকে হারাতে হবে'। বলেন, মহিলার ক্ষমতায়ন 'মোদী কি গ্যারান্টি'। এমনকী, রাষ্ট্রপতি দ্রৌপদী মর্মু যে একজন আদিবাসী মহিলা, সেকথাও মনে করিয়ে দেন তিনি।

এদিকে চুপ করে বসে নেই তৃণমূলও। লোকসভা ভোটের মুখে এবার মোদী কি গ্যারান্টি'-কে চ্যালেঞ্জ করল রাজ্যের শাসকদল। তাদের দাবি, 'মোদী কি গ্যারান্টি মানে ধর্ষকদের আশ্রয় দেওয়া আর বিজেপির দুর্নীতি'।

তৃণমূলের রিপোর্ট কার্ড
----
'দাবি, ধর্ষকদের মৃত্যুদণ্ড নিশ্চিত করতে আইন এনেছে বিজেপি সরকার।
বাস্তব, গুজরাতে বিলকিস বানুর ধর্ষকদের মুক্তি দিয়েছে বিজেপি সরকার'।

'দাবি, বিজেপি সরকার মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করেছে
বাস্তব, বিজেপির আইটি সেলের প্রধান ও পশ্চিমবঙ্গের ইনচার্জ অমিত মালব্য় ধর্ষকদের ভাড়া করেছিলেন। প্রধানমন্ত্রী সংসদীয় এলাকায় বারাণসীতে আইআইটি পড়ুয়া গণধর্ষণে যুক্ত'।

'দাবি, মোদী দেশের মহিলাদের পাশে দাঁড়িয়েছেন এবং তাঁদের উন্নয়নের জন্য় কাজ করেন
বাস্তব, দিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবন থেকে ঢিল ছোঁড়া দূরত্বে রাস্তা দিয়ে সাক্ষী মালিক  ও ভিনেশ ফোকটকে টেনে নিয়ে গিয়েছে পুলিস'।

'দাবি, মোদী দুর্নীতি সমূলে উপড়ে ফেলবে
বাস্তব, শুভেন্দু অধিকারী, হিমন্ত বিশ্বশর্মার মতো ঘুষখোর ও দুর্নীতিগ্রস্ত নেতাদের হয়ে প্রচার করতে প্রধানমন্ত্রী ও তাঁর মন্ত্রিসভার সদস্যদের কোনও সমস্য়া নেই। এদের একসময়ে দুর্নীতিগ্রস্ত বলেছিলেন বিজেপি নেতারা। কিন্তু তাদের দলেই যোগ দিলেই সব অপরাধ ধুয়ে যায়'।

'দাবি, বিকশিত বাংলা ও বিকশিত ভারতের জন্য় কাজ করেছে বিজেপি
বাস্তব, একুশের বিধানসভা ভোটের হারের পর বাংলার প্রাপ্য টাকা বন্ধ করে দিয়েছে বিজেপি'।

'দাবি, প্রধানমন্ত্রী নারীদের সম্মানরক্ষায় দায়বদ্ধ
বাস্তব, লোকসভা ভোটে নারী-বিদ্বেষী পবন সিং-কে আসানসোলে প্রার্থী করেছে বিজেপি'।

'দাবি, প্রধানমন্ত্রী বলেন, তিনি বাংলাকে সম্মান করেন
বাস্তব, মা সারদাকে অশ্লীল পোষ্ট দেয় বিজেপি। দলের রাজ্য নেতারা বাংলার ধর্মীয় ও সাংস্কৃতিক ভাবাবেগকে লাগাতার অপমান করেন'। 

'দাবি, প্রধানমন্ত্রী আবাস যোজনায় বাংলার মহিলাদের নামে ২৪ লক্ষেরও বেশি রেজিস্ট্রার করা হয়েছে
বাস্তব, বাংলার মানুষের বাড়ির জন্য় বরাদ্দ ৮ হাজার কোটি টাকা বন্ধ করে দিয়েছে মোদী সরকার'।

'দাবি, সংসদে মহিলাদের সংরক্ষণের গ্য়ারান্টি দিয়েছিলেন মোদী এবং তা পূরণ করেছেন
বাস্তব, বাংলার  লোকসভা ভোটে প্রথম দফায় তালিকায় মহিলা মাত্র ৩ জন'!

'দাবি, বিজেপি মহিলাদের সব সমস্য়া সমাধান করতে চায়
বাস্তব, চলতি মাসে গত ৬ দিনে যখন ৩ বার বাংলায় এলেন মোদী, তখন মণিপুরে মহিলারা এখনও প্রধানমন্ত্রীর অপেক্ষায়'।  

এদিকে লোকসভা ভোটের তৃণমূলের ছেড়ে বিজেপিতে যোগ দিলেন মমতার দীর্ঘদিনের সঙ্গী তাপস রায়। বললেন, 'বাংলার বুকে এই যে অরাজক পরিস্থিতি, একটি সরকার, যে সরকার শেখ শাহাজাহানদের সরকার, উত্তম সর্দারদের সরকার, শিবু হাজরাদের সরকার। যে সরকার সংবিধান, আইন-কানুনের কথা বলে, কিন্তু হাইকোর্ট, সুপ্রিম কোর্টে রায়, নির্দেশ মানে না। পশ্চিমবঙ্গ থেকে এই ধরণের অমানবিক, জলদস্যুদের যাতে আগামিদিমে আমরা সকলে মিলে সরিয়ে শান্তির বাংলা গড়তে পারি, সেই শপথ নিয়েই বিজেপিতে যোগ দান করলাম'।

আরও পড়ুন:  Sandeshkhali Incident | Sheikh Shahajan: প্রায় ৩ ঘণ্টার টালবাহানা, শেষপর্যন্ত শেখ শাহজাহানকে হাতে পেল সিবিআই

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.