Municipal Election 2022: তৃণমূলের প্রার্থী বদল, নয়া তালিকা পাঠানো হল জেলা সভাপতিদের

নয়া তালিকায় সই করলেন পার্থ চট্টোপাধ্যায় ও সু্ব্রত বক্সি।

Updated By: Feb 4, 2022, 10:47 PM IST
Municipal Election 2022:  তৃণমূলের প্রার্থী বদল, নয়া তালিকা পাঠানো হল জেলা সভাপতিদের

নিজস্ব প্রতিবেদন: সোশ্যাল মিডিয়ায় পোস্টে বিভ্রান্তির জের? পুরভোটে (Municipal Election 2022) প্রার্থীতালিকা (Candidate List) বদল করল তৃণমূল (TMC)। তাও আবার মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে! পার্থ চট্টোপাধ্যায় ও সুব্রত বক্সী সই করার পর, সেই তালিকা পাঠিয়ে দেওয়া হল দলের জেলা সভাপতিদের। তৃণমূল সূত্রে খবর, আগের তালিকায় সঙ্গে পার্থক্য প্রায় ২০ শতাংশ। পরিবর্তিত তালিকা অনুযায়ী প্রার্থীদের প্রতীক বিলির নির্দেশ দেওয়া হয়েছে।

কোভিড পরিস্থিতিতে ভোট পিছিয়ে গিয়েছে ৪ পুরনিগমে। স্রেফ বিধাননগর, শিলিগুড়ি, চন্দননগর এবং আসানসোলই নয়, ফেব্রুয়ারিতেই ভোট হবে রাজ্যে বাকি ১০৮ পুরসভাতেও (Municipal Election 2022)। কবে? ২৭ ফেব্রুয়ারি। গতকাল, বৃহস্পতিবার বিজ্ঞপ্তি জারি করেছে নির্বাচন কমিশন।

আরও পড়ুন: রাজ্য সড়কে 'বেআইনি নির্মাণ'; রুলিং জারি হাইকোর্টের, কারণ দর্শানোর নির্দেশ জেলাশাসককে

এদিন দুপুরে পুরভোটে প্রার্থীতালিকা প্রকাশ করে তৃণমূল। কাদের প্রার্থী করা হল? দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানান, এবার অনেক নতুন মুখকে সুযোগ দেওয়া হয়েছে। একই পরিবার থেকে যাতে একাধিক ব্যক্তি টিকিট না পান, নজর রাখা হয়েছে সেদিকেও। প্রার্থীতালিকায় জায়গা পেয়েছেন বিদায়ী কাউন্সিলররাও। শুধু তাই নয়,  পুরভোটের প্রার্থীতালিকা কিন্তু তৃণমূলের ফেসবুকে পেজেও আপলোড করা দেওয়া হয়েছিল।

 

তাহলে? সূত্রের খবর, সোশ্যাল আপলোড হওয়ার পর তৃণমূল নেতাদের নজরে পড়ে, ফেসবুকের তালিকা আর দলের তরফে প্রকাশিত তালিকা এক নয়! এরপরই প্রার্থীতালিকা বদল করার সিদ্ধান্ত নেওয়া হয়। নয়া তালিকায় সই করেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় ও রাজ্য সভাপতি সুব্রত বক্সি। এবং তড়িঘড়়ি সেই তালিকা পাঠিয়ে দেওয়া হয় প্রত্যেকটি জেলায়, দলের জেলা সভাপতিদের কাছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.