মোহন ভাগবতের পায়ে হাত দিয়ে প্রণাম, আরএসএস প্রধানকে উষ্ণ অভ্যর্থনা উস্তাদ রশিদ খাঁয়ের

আরএসএসের বিভিন্ন সংগঠনের প্রধান ছাড়াও রাজ্য বিজেপি সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গেও বৈঠকে বসবেন ভাগবত। বাংলায় কাজ কত দূর এগিয়েছে, তার রিপোর্ট চাইবেন সংঘচালক।  

Updated By: Sep 20, 2019, 01:31 PM IST
মোহন ভাগবতের পায়ে হাত দিয়ে প্রণাম, আরএসএস প্রধানকে উষ্ণ অভ্যর্থনা উস্তাদ রশিদ খাঁয়ের

নিজস্ব প্রতিবেদন : কলকাতায় এসেছেন সংগঠনের কাজে। তবে তারমধ্যেই বিখ্যাত শাস্ত্রীয় সংগীতশিল্পী উস্তাদ রশিদ খাঁয়ের আমন্ত্রণে আজ সকালে তাঁর বাড়িতে পৌঁছে গেলেন মোহন ভাগবত। সকাল ৯টা নাগাদ রশিদ খাঁয়ের বাড়িতে পৌঁছন আরএসএস প্রধান। ক্যামেরায় ধরা পড়ে সংঘচালককে উস্তাদ রশিদ খাঁয়ের উষ্ণ অভ্যর্থনার ছবি। রশিদ খাঁ নিজে বেরিয়ে এসে মোহন ভাগবতকে অভ্যর্থনা জানান। মোহন ভাগবতের পায়ে হাত দিয়ে প্রণাম করে তাঁকে বাড়ির ভিতর নিয়ে যান উস্তাদ রশিদ খাঁ।

অগাস্টে দু'দফায় শহরে এসেছিলেন মোহন ভাগবত। তারপর পুজোর আগে আবার রাজ্যে এলেন আরএসএস প্রধান। এবার ৫ দিনের সফরে তাঁর ঠাসা কর্মসূচি রয়েছে। মূলত সাংগঠনিক বৈঠক করতেই তাঁর শহরে আসা। ক্রীড়া ভারতী, আরোগ্য ভারতী, শিক্ষা ভারতী, সেবা ভারতীর মতো আরএসএসের ৩৭টি সংগঠনের প্রমুখ বা প্রধানদের সঙ্গে বৈঠক করবেন মোহন ভাগবত। সূত্রে খবর, বাংলায় কাজ কত দূর এগিয়েছে, তার রিপোর্ট চাইবেন সংঘচালক।    

আজ বিকেল ৫ টায় গোলপার্ক রামকৃষ্ণ মিশন ইনস্টিটিউট অব কালচারে বক্তব্য রাখার কথা রয়েছে মোহন ভাগবতের। সন্ধে ৭টায় গোলপার্ক থেকে ফিরবেন কেশব ভবনে। এরপর শনি ও রবিবার উলুবেড়িয়ার সারদা শিশুমন্দিরে আরএসএসের সভা ও অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ভাগবত। সেখানেই সাংগঠনিক বৈঠক রয়েছে তাঁর। আরএসএসের বিভিন্ন সংগঠনের প্রধান ছাড়াও রাজ্য বিজেপি সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গেও বৈঠকে বসবেন ভাগবত।

আরও পড়ুন, কেন্দ্রীয় মন্ত্রীকে নিরাপত্তা দিতে ব্যর্থ রাজ্য, বাবুল হেনস্থায় অমিত শাহকে নালিশ দিলীপের

এর আগে অগাস্টে দু'দফায় কলকাতায় এসেছিলেন মোহন ভাগবত। শেষবার বিজেপি নেতাদের উদ্দেশে বেশ কড়া বার্তাও তিনি দিয়েছিলেন। স্পষ্ট ঘোষণা করেছিলেন, শুধুমাত্র তৃণমূল বিরোধিতাকে পুঁজি করে বেশিদূর এগনো সম্ভব হবে না। তাই বাংলায় সংগঠনকে বাড়াতে অবিলম্বে বিকল্প নীতি খুঁজতে হবে বিজেপিকে।

.