কেন্দ্রীয় মন্ত্রীকে নিরাপত্তা দিতে ব্যর্থ রাজ্য, বাবুল হেনস্থায় অমিত শাহকে নালিশ দিলীপের

বাবুল নিগ্রহ ঘটনায় ক্ষুব্ধ বিজেপি, অমিত শাহকে ফোন করে নালিশ করলেন দিলীপ ঘোষ

Updated By: Sep 20, 2019, 11:18 AM IST
কেন্দ্রীয় মন্ত্রীকে নিরাপত্তা দিতে ব্যর্থ রাজ্য, বাবুল হেনস্থায় অমিত শাহকে নালিশ দিলীপের

নিজস্ব প্রতিবেদন: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বাবুল সুপ্রিয়কে হেনস্থার ঘটনায় ক্ষুব্ধ পদ্মশিবির। শুক্রবার কেন্দ্রীয় স্বারাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ফোন করে নালিশ জানালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন ২ জনের মধ্যে বেশ খানিক্ষণ কথা হয় এই বিষয়ে। যাদবপুরের ঘটনায় দিলীপের অভিযোগ, কেন্দ্রীয় মন্ত্রীকে যথাযথ নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে রাজ্য প্রশাসন। বিশ্ববিদ্যালয়ে অপ্রীতিকর ঘটনা তারই কারণ।

সূত্রের খবর, ফোনে অভিযোগ জানানোর পাশাপাশি রাজ্যের আইনশৃঙ্খলার অবনতি নিয়ে আজ স্বারাষ্ট্রমন্ত্রকে একটি লিখিত অভিযোগপত্রও পাঠাবেন দিলীপ। তবে বৃহস্পতিবারের ঘটনায় রাজ্য প্রশাসনকেই দুষেছে বিজেপি। তাদের অভিযোগ, বাবুলকে নিগ্রহ করা হলেও পুলিস কোনও ভূমিকাই পালন করেনি এদিন। ওই একই মর্মে লেখা চিঠিতে দিলীপ ঘোষ জানান, যে কাজটি পুলিসের করার কথা ছিল, সেটা রাজ্যপালকে করতে হয়েছে।

পাশাপাশি বাবুল নিগ্রহের ঘটনায় রাজ্য জুড়ে প্রতিবাদ কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে গেরুয়া শিবির। আজ দুপুর ১টায় বিজেপির রাজ্য দপ্তর থেকে পাল্টা প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছে তারা।

বৃহস্পতিবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ঘটনাকে কেন্দ্র করে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে রাজ্য প্রশাসন সংঘাতও কার্যত স্পষ্ট। এ বিষয়ে তৃণমূলের মন্তব্য, এটি খুবই দুর্ভাগ্যজনক যে রাজ্যপাল রাজ্য সরকারকে না জানিয়েই যাদবপুরে গিয়েছেন একজন বিজেপি নেতাকে উদ্ধার করতে। পাশাপাশি তাঁদের দাবি, মুখ্যমন্ত্রীর কথা উপেক্ষা করেই এদিন যাদবপুরে গিয়েছেন রাজ্যপাল। 

আরও পড়ুন: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে চূড়ান্ত হেনস্থার শিকার বাবুল, ধাক্কাধাক্কিতে পড়ে গিয়ে ছিঁড়ল জামা

অন্যদিকে পুলিসের নিষ্ক্রিয়তার যে অভিযোগ এনেছে বিজেপি তা অস্বীকার করে রাজ্য প্রশাসনের পাল্টা দাবি, পুলিস বাইরে দাঁড়িয়ে থাকলে উপাচার্য তাদের সাহায্য না চাওয়ায় বিশ্ববিদ্যালয় চত্বরে ঢুকতে পারেনি তারা। সবমিলিয়ে বৃহস্পতিবারের বাবুল কাণ্ডের সরগরম রাজনৈতিক মহল। মিছিল, পাল্টা মিছিলেন অব্যাহত কেন্দ্র-রাজ্যের দ্বন্দ্ব।

.