WB assembly election 2021 : কীভাবে বাছাই, কেন ক্ষোভ, প্রার্থীতালিকা নিয়ে শাহের 'কড়া প্রশ্নের' মুখে রাজ্য নেতৃত্ব

 অবিলম্বে সব ক্ষোভ বিক্ষোভ মিটিয়ে গোটা দলকে ময়দানে নামানোর জন্য কী কী করা দরকার, তা নিয়েও বৈঠকে কথা হয়েছে বলে বিজেপি সূত্রে জানা যাচ্ছে।

Updated By: Mar 16, 2021, 12:58 PM IST
WB assembly election 2021 : কীভাবে বাছাই, কেন ক্ষোভ, প্রার্থীতালিকা নিয়ে শাহের 'কড়া প্রশ্নের' মুখে রাজ্য নেতৃত্ব

নিজস্ব প্রতিবেদন : দ্বিতীয় প্রার্থীতালিকা প্রকাশ করতেই দলের অন্দরে চরমে ক্ষোভ। জায়গায় জায়গায় তুমুল বিদ্রোহ। এমনকি প্রার্থীকে পছন্দ নয়। হেস্টিংসের কার্যালয়েই তাই তুমুল বিক্ষোভ দেখান BJP কর্মী-সমর্থকরা। এই পরিস্থিতিতে বিজেপি সূত্রে খবর, অমিত শাহের (Amit Shah) সামনে জবাবদিহির মুখে পড়তে হয়েছে এরাজ্যের দায়িত্বপ্রাপ্ত নেতাদের।

সোমবার রাতে শেষ মুহূর্তে সূচি বদলে অসম থেকে সোজা দিল্লি না উড়ে গিয়ে ফের কলকাতায় আসেন শাহ (Amit Shah)। এরপর নিউটাউনের একটি পাঁচতারা হোটেলে বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাকে (JP Nadda) সঙ্গে নিয়ে রাজ্য নেতৃত্বের সঙ্গে জরুরি বৈঠক বসেন তিনি। নাড্ডা-শাহের সঙ্গে সেই বৈঠকে ছিলেন বি এল সন্তোষ, কৈলাস বিজয়বর্গীয়, শিবপ্রকাশ প্রমুখ। সূত্রের খবর, সেই বৈঠকেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের জবাবদিহির সামনে পড়তে হয় বিজেপি (BJP) রাজ্য নেতৃত্বকে।

প্রার্থী নিয়ে ক্ষোভ কেন তৈরি হল? কীভাবে প্রার্থী বাছাই করা হল? কেন স্থানীয় নেতৃত্বকে কনফিডেন্সে নেওয়া হয়নি? ক্ষোভ সামাল দেওয়া যাচ্ছে না কেন? সংগঠনের উপরে কি নিয়ন্ত্রণ নেই? এমন নানা কঠিন প্রশ্নের মুখে একাধিক শীর্ষ নেতাকে  পড়তে হয়েছে বলে সূত্রে খবর। একইসঙ্গে অবিলম্বে সব ক্ষোভ বিক্ষোভ মিটিয়ে গোটা দলকে ময়দানে নামানোর জন্য কী কী করা দরকার, তা নিয়েও বৈঠকে কথা হয়েছে বলে বিজেপি সূত্রে জানা যাচ্ছে।

আরও পড়ুন, WB Assembly Election 2021: প্রার্থী না-পসন্দ, হেস্টিংসের কার্যালয়ে তুমুল বিক্ষোভ BJP কর্মী-সমর্থকদের

BJP candidate list : সিঙ্গুরে মাস্টারমশাই, উত্তরপাড়ায় প্রবীর ঘোষালকে প্রার্থী করতেই দলে তুমুল বিদ্রোহ

.