WB Assembly Election 2021: প্রার্থী না-পসন্দ, হেস্টিংসের কার্যালয়ে তুমুল বিক্ষোভ BJP কর্মী-সমর্থকদের

প্রার্থীতালিকা প্রকাশের পর থেকে বিক্ষোভ জেলায় জেলায়ও।

Updated By: Mar 15, 2021, 09:34 PM IST
WB Assembly Election 2021: প্রার্থী না-পসন্দ, হেস্টিংসের কার্যালয়ে তুমুল বিক্ষোভ BJP কর্মী-সমর্থকদের

নিজস্ব প্রতিবেদন: বিজেপির তৃতীয় ও চতুর্থ দফার প্রার্থীতালিকার প্রকাশের পর থেকে জেলায় জেলায় চলছে বিক্ষোভ। বাদ গেল না কলকাতাও। হেস্টিংসে  নির্বাচনী কার্যালয়ে দলের কর্মীদের বিক্ষোভের মুখে পড়লেন শিবপ্রকাশ, মুকুল রায়, অর্জুন সিংহ, সব্যসাচী দত্তেরা। পুলিসের ব্য়ারিকেড ভাঙলেন বিক্ষোভকারীরা। 

একজন 'বহিরাগত', আর একজন 'তোলাবাজি, মধুচক্র ও বেআইনি কারবারে যুক্ত'। হাওড়ার পাঁচলা ও উদয়নারায়ণপুর বিধানসভা কেন্দ্রে দলীয় প্রার্থীদের বিরুদ্ধে এমনই অভিযোগ তুলেছেন বিজেপি কর্মী-সমর্থকরা। দাবি একটাই, অবিলম্বে ওই দুই কেন্দ্রে প্রার্থী বদল করতে হবে। এদিন হেস্টিংস-রদলের নির্বাচনী কার্যালয়ে সামনে জমায়েত করেন বিক্ষুদ্ধেরা। দফায় দফায় বিক্ষোভ দেখান তাঁরা। বিক্ষোভের মুখে পড়েন বিজেপি-র একাধিক শীর্ষ স্থানীয় নেতা।

আরও পড়ুন: West Bengal Election 2021: নন্দীগ্রামে প্রার্থীপদ বাতিলের দাবি, Mamata-র বিরুদ্ধে এবার কমিশনে BJP

দুপুরে হেস্টিংয়ে দলের কার্যালয়ে এসেছিলেন বিজেপি নেতা মুকুল রায়। প্রার্থী বদলের দাবিতে তাঁর ঘিরে বিক্ষোভ দেখান পাঁচলা ও উদয়নারায়ণপুরের বিজেপি কর্মী-সমর্থকরা। এরপর একে একে বিক্ষোভের মুখে পড়েন দলের কেন্দ্রীয় নেতা শিবপ্রকাশ, সাংসদ অর্জুন সিং, সব্যসাচী দত্তেরা। এই ঘটনাকে 'দুর্ভাগ্যজনক' বলে অ্যাখ্যা দিয়েছেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। তাঁর সাফ কথা, 'দল যদি চায় তাহলে একদিন আগে যোগ দিয়েও টিকিট পাওয়া যায়'।

আরও পড়ুন: West Bengal Election 2021: মমতার বিরুদ্ধে কমিশনে Suvendu-র অভিযোগপত্রে নাম 'আসানসোলের মমতা'র

প্রসঙ্গত, এবারের ভোটে  যখন ২৯৪ কেন্দ্রে পূর্ণাঙ্গ প্রার্থীতালিকা প্রকাশ করেছে তৃণমূল, তখন কিছুটা 'ধীরে চলো' নীতি নিয়েছে বিজেপি। প্রার্থীদের নাম ঘোষণা করা হচ্ছে দফায় দফায়। আগেরবার তৃণমূল প্রার্থী হিসেবে জিতেছিলেন, এমন অনেকে এবার জায়গায় পেয়েছেন  বিজেপির তৃতীয় ও চতুর্থ দফার প্রার্থীতালিকা। তাঁদের মধ্যে অনেকে আবার সদ্য দলে যোগ দিয়েছেন। আর তাতেই ক্ষদ্ধ কর্মী-সমর্থকদের একাংশ।

.