Subrata Mukherjee: প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়কে শ্রদ্ধা জানাতে সরকারের বড় সিদ্ধান্ত

শুক্রবারই কার্যকর হবে সিদ্ধান্ত

Updated By: Nov 5, 2021, 10:37 AM IST
Subrata Mukherjee: প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়কে শ্রদ্ধা জানাতে সরকারের বড় সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদন: হৃদরোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার এসএসকেএম হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্য়াগ করেন সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee)। পঞ্চায়েত মন্ত্রীর মৃত্যুতে বঙ্গ রাজনীতিতে শোকের ছায়া। প্রিয় 'সুব্রত দা'র প্রয়াণ ভেঙে পড়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।    

বৃহস্পতিবার যখন খবরটা মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়িতে পৌঁছয়, তখন কালীপুজোয় ব্যস্ত ছিলেন তিনি। খবরটা পেয়েই এক মুহূর্ত দেরি করেননি মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সঙ্গে সঙ্গে কলকাতার এসএসকেএম হাসপাতালে চলে আসেন তিনি। যদিও সুব্রত মুখোপাধ্যায়ের মরদেহ দেখেননি তিনি। ঘনিষ্ঠ মহলে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, "সুব্রতদার মরদেহ আমি দেখতে পারব না।" 

আরও পড়ুন: Subrata Mukherjee: 'সুব্রত দা'র প্রয়াণে শোকস্তব্ধ সতীর্থরা, শোকজ্ঞাপন বাম-কংগ্রেস-বিজেপির

আরও পড়ুন: Subrata Mukherjee: 'মরদেহ আমি দেখতে পারব না', প্রিয় 'সুব্রত দা'কে হারিয়ে শোকাতুর মুখ্যমন্ত্রী

সরকারি শোকবার্তাতেও স্মৃতিচারণ করেন মুখ্যমন্ত্রী।  তিনি লেখেন, ""সুব্রতদা ছাত্র আন্দোলনে সঙ্গে দীর্ঘদিন যুক্ত থেকেছেন। ছাত্র আন্দোলনের সময় থেকেই আমি তাঁর সঙ্গে থেকেছি, তাঁর নেতৃত্বে বড় হয়েছি। সুদীর্ঘ  রাজনৈতিক জীবনের পাশাপাশি বিভিন্ন সমাজসেবামূলক কর্মকাণ্ড এবং শারদীয়া দুর্গাপূজার সঙ্গেও  যুক্ত ছিলেন। সুব্রতদার সঙ্গে আমার দীর্ঘদিনের সুসম্পর্ক ছিল। তিনি আমার অগ্রজ ও অভিভাবকতুল্য ছিলেন।  তাঁর  প্রয়াণ আমার কাছে এক বিরাট ক্ষতি শুধু নয়, রাজ্যের তথা দেশের  রাজনৈতিক  জগতে এক বিরাট  শূন্যতার সৃষ্টি।"

জানা গিয়েছে, প্রয়াত পঞ্চায়েত মন্ত্রীকে শ্রদ্ধা জানাতে একটি সিদ্ধান্ত নিয়েছে সরকার। শুক্রবার রাজ্যের সমস্ত সরকারি কার্যালয়গুলোর জাতীয় পতাকা অর্ধনমিত করে রাখার  সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

বর্তমান বঙ্গ রাজনীতির বহু নেতা, মন্ত্রীই একটা সময় তাঁর নেতত্বে রাজনীতি করতেন। শুক্রবার প্রিয় 'সুব্রত দা'র মৃত্যু সংবাদ পেয়ে একে একে তাঁরা এসএসকেএম হাসপাতালে এসে হাজির হন। রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, "সুব্রতা দার মৃত্যুতে আমরা মর্মাহত। প্রতিটা সহকর্মীর জন্য বড় ক্ষতি। এই ক্ষতি জীবনে পূরন হবে না। মমতা বন্দ্যোপাধ্য়ায়ও ভেঙে পড়েছেন।" মন্ত্রী অরূপ বিশ্বাস বলেন, "এটা বড় ক্ষতি। বাংলা তথা ভারতীয় রাজনীতির বড় ক্ষতি। দীর্ঘদিন ধরে কাজ করেছি। ছাত্র পরিষদ করার সময় ওঁর নেতৃত্বে কাজ করেছি।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.