Subrata Mukherjee: 'মরদেহ আমি দেখতে পারব না', প্রিয় 'সুব্রত দা'কে হারিয়ে শোকাতুর মুখ্যমন্ত্রী

'সুব্রত দা অভিভাবকতুল্য ছিলেন', শোকবার্তা মমতা বন্দ্য়োপাধ্যায়ের

Updated By: Nov 5, 2021, 06:50 AM IST
Subrata Mukherjee: 'মরদেহ আমি দেখতে পারব না', প্রিয় 'সুব্রত দা'কে হারিয়ে শোকাতুর মুখ্যমন্ত্রী
ফাইল ছবি: সুব্রত মুখোপাধ্যায়ের সঙ্গে মমতা বন্দ্য়োপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন: প্রয়াত রাজ্য়ের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী সুব্রত মখোপাধ্য়ায় (Subrata Mukherjee)। শুক্রবার রাত ৯টা ২২ মিনিট নাগাদ কলকাতার এসএসকেএম হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। খবর পেয়ে বাড়ির কালীপুজো ছেড়ে হাসপাতালে ছুটে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় (Mamata Banerjee)। 

প্রিয় 'সুব্রত দা'র মরদেহ দেখেননি মুখ্যমন্ত্রী। হাসপাতালের অন্দরে কাছের মানুষদের তিনি বলেন, "সুব্রতদার মরদেহ আমি দেখতে পারব না।" বাইরে বের হতে তাঁর চোখে মুখে ফুটে ওঠে স্বজন হারানোর ব্যথা। এরপর শোকবার্তায় মুখ্যমন্ত্রী লেখেন, "রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন এবং রাষ্ট্রীয় উদ্যোগ ও শিল্প পুনর্গঠন মন্ত্রী সুব্রত মুখার্জীর প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৭৫ বছর। পাশাপাশি সুব্রতদা  ক্রেতা সুরক্ষা,  স্বনির্ভর গোষ্ঠী ও স্বনিযুক্তি দপ্তরের মন্ত্রীর দায়িত্বও পালন করেছেন। হাসিমুখে তিনি জেলায় জেলায় ঘুরে আমাদের সরকারের কাজে অতুলনীয় অবদান রেখেছেন। এছাড়া কলকাতার মেয়র হিসাবে কলকাতার সামগ্রিক উন্নয়নে  তাঁর বিশেষ ভূমিকা স্মরণীয়।"

আরও পড়ুন: ২৬ বছর বয়সে মন্ত্রী, বঙ্গ রাজনীতির বর্ণময় চরিত্র Subrata Mukherjee

আরও পড়ুন: Subrata Mukherjee: প্রয়াত রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী

ছাত্র আন্দোলন থেকে রাজনীতিতে সুব্রত মুখোপাধ্যায়ের হাতে খড়ি। স্মৃতিচারণায় সেই প্রসঙ্গও টানেন মুখ্যমন্ত্রী। শোকবার্তায় তিনি লেখেন, "সুব্রতদা ছাত্র আন্দোলনে সঙ্গে দীর্ঘদিন যুক্ত থেকেছেন। ছাত্র আন্দোলনের সময় থেকেই আমি তাঁর সঙ্গে থেকেছি, তাঁর নেতৃত্বে বড় হয়েছি। সুদীর্ঘ  রাজনৈতিক জীবনের পাশাপাশি বিভিন্ন সমাজসেবামূলক কর্মকাণ্ড এবং শারদীয়া দুর্গাপূজার সঙ্গেও  যুক্ত ছিলেন। সুব্রতদার সঙ্গে আমার দীর্ঘদিনের সুসম্পর্ক ছিল। তিনি আমার অগ্রজ ও অভিভাবকতুল্য ছিলেন।  তাঁর  প্রয়াণ আমার কাছে এক বিরাট ক্ষতি শুধু নয়, রাজ্যের তথা দেশের  রাজনৈতিক  জগতে এক বিরাট  শূন্যতার সৃষ্টি। আমি ছন্দবাণী-বৌদি সহ সুব্রতদা'র পরিবার-পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.