Covid 19, Mamata Banerjee: ফের করোনা-গ্রাসের শঙ্কা! রাজ্যের বিশেষ টিম বসছে জরুরি বৈঠকে

২২-র শেষে আবারও ফিরল করোনা! । চিন থেকে ওমিক্রন সাব ভ্যারিয়েন্ট পৌঁছে গিয়েছে ভারতে। রাজ্যগুলিকে সতর্ক করেছে কেন্দ্র।

Updated By: Dec 21, 2022, 09:10 PM IST
Covid 19, Mamata Banerjee: ফের করোনা-গ্রাসের শঙ্কা! রাজ্যের বিশেষ টিম বসছে জরুরি বৈঠকে

সুতপা সেন: ফের করোনায় মৃত্যু রাজ্যে! কোভিড নজরদারিতে স্বাস্থ্যসচিবের নেতৃত্বে টিম তৈরি করল নবান্ন। টিমে থাকছেন কোভিড বিশেষজ্ঞরাও। পরিস্থিতি মোকাবিলায় কী ব্যবস্থা? আগামিকাল, বৃহস্পতিবার নবান্নে বৈঠক।

২২-র শেষে আবারও ফিরল করোনা! বিধিনিষেধে শিথিল হতেই ফের সংক্রমণ বাড়ছে চিনে। ফের জোরালো হচ্ছে লকডাউন। সঙ্গে যাতায়াতে বিধিনিষেধ। এমনকী, চিনে শয্যা বাড়ানো-সহ হাসপাতালগুলির পরিকাঠামোও বাড়ানোর উদ্যোগ নিচ্ছে সরকার। কোভিডের চোখ রাঙানিতে উদ্বেগ বাড়ছে জাপান, কোরিয়া ও আমেরিকায়।

আরও পড়ুন: অপদার্থ, কুঁড়ে উকিলদের জন্য মুখ পুড়ছে সরকারের! প্যানেল বদলের কড়া নির্দেশ মমতার

বিপদের আঁচ পৌঁছে গিয়েছে ভারতেও। চিনে যে ওমিক্রন সাব ভ্যারিয়েন্ট তাণ্ডব চালাচ্ছে, সেই বিএফ.৭-র হদিশ মিলেছে এ দেশে। ওড়িশার একজন, আর গুজরাটে দু'জনে শরীরের পাওয়া গিয়েছে নয়া প্রজাতির ভাইরাস। স্রেফ রাজ্যগুলিকে সতর্ক করা নয়, এদিন করোনা পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক করেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। ফের কিছু কিছু বিধিনিষেধ জারি করা যায়নি, তা নিয়ে বৈঠকে আলোচনা হয় বলে সূত্রের খবর।

কেন্দ্রের কোভিড নির্দেশিকা
----
চিন, জাপান, কোরিয়া বাড়ছে করোনা
টেস্টিং ও  জিনোম সিকোয়েন্সিংয়ে জোর কেন্দ্রের
রিপোর্ট পজিটিভ হলেই, নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানোর নির্দেশ।

এদিন নবান্নে গঙ্গাসাগরের প্রস্তুতি বৈঠকে কোভিড প্রসঙ্গ তোলেন মুখ্যমন্ত্রী। তাঁর নির্দেশ, 'স্বাস্থ্য দফতরকে বলব খবর রাখতে। চিনে যেভাবে ছড়াচ্ছে! ভালো করে টিম তৈরি কর। স্বাস্থ্যসচিব টিমটাকে লিড করবে। নজর রাখতে হবে'। 

২০২০ সালে ২৬ মার্চ প্রথম করোনা আক্রান্তের হদিশ মেলে পশ্চিমবঙ্গে। এরপর লাগাতার ২ বছর ধরে দাপট দেখিয়েছে করোনা! অবশেষে রবিবার দৈনিক সংক্রমণে পৌঁছে যায় শূন্যতে! অর্থাৎ সেদিন রাজ্যে নতুন করে আর কেউ করোনা আক্রান্ত হননি! কিন্তু গত ২৪ ঘণ্টায় ফের কোভিডের মৃত্য়ুর পর সতর্ক রাজ্য সরকার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.