Terrorist Arrested: মুম্বইয়ে ২ সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করল রাজ্য পুলিসের এসটিএফ

ওই ২ জনকে জেরা করে একটি তথ্য বেরিয়ে আসে। জানা যায় ডায়মন্ডহারবারের একটি বাড়িতে নতুন নিয়োগ হওয়া জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে বছর দেড়েক ধরে

Updated By: Sep 3, 2022, 05:28 PM IST
Terrorist Arrested: মুম্বইয়ে ২ সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করল রাজ্য পুলিসের এসটিএফ

সঞ্জয় ভদ্র: মুম্বই থেকে ২ সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করল রাজ্য পুলিসের এসটিএফ। ওই দুই যুবকের নামে সাদ্দাম হোসেন ও সমির হোসেন। দুজনই দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা। গত মাসে উত্তর ২৪ পরগনার শাসনের খড়িবাড়ি এলাকা থেকে ২ জঙ্গিকে গ্রেফতার করা হয়েছিল। তাদের জেরা করেই এই ২ যুবকের সন্ধান পাওয়া গিয়েছে বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, ওই দুই যুবক জঙ্গি দলে নাম লেখানো যুবকদের প্রশিক্ষণ দিত। গত বছর দেড়েক ধরে চলছিল প্রশিক্ষণ।

আরও পড়ুন-সিবিআই জালে হালিশহর পুরসভার চেয়ারম্যান, বিক্ষোভে বিজেপি, তুমুল উত্তেজনা

উল্লেখ্য, গত ১৭ আগস্ট উত্তর ২৪ পরগনার খড়িবাড়ি থেকে গ্রেফতার করা হয় ২ আল কায়েদা জঙ্গিকে। ধৃতদের নাম আবদুর রফিক সরকার ওরফে হাবিবুর এবং কাজি এহসান মোল্লা ওরফে হাসান। ধৃত আবদুর রফিক সরকার আল-কায়েদা ইন ইন্ডিয়ান সাব-কন্টিনেন্টের পশ্চিমবঙ্গের অপারেশনের চার্জে ছিল। গোয়েন্দারা জানতে পেরেছিলেন কয়েকদিন, আগে বাংলাদেশ সীমান্তে ট্রেনিংয়ের ব্যবস্থা করা কারও সঙ্গে দেখা করতে আসবেন আবদুর রফিক সরকার। সেই ব্যক্তি কাজি এহসান মোল্লা। এরপর থেকেই আবদুর রফিকের উপর নজর রাখতে শুরু করেন অফিসাররা। গ্রেফতাদের দিন যখন তারা একসঙ্গে হয়, তখন তাদের গ্রেফতার করা হয়। সূত্রের খবর, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃতরা স্বীকার করেছেন যে তারা আল কায়েদা ইন ইন্ডিয়ান সাব-কন্টিনেন্টেরে সদস্য। আবদুর রফিক নাকি নিজে জানিয়েছেন, তিনি আল-কায়েদা ইন ইন্ডিয়ান সাব-কন্টিনেন্টের চার্জে রয়েছেন। ধৃতদের কাছ থেকে বহু মৌলবাদী নথি এবং বহু গোপন তথ্য উদ্ধার হয়।

ওই ২ জনকে জেরা করে একটি তথ্য বেরিয়ে আসে। জানা যায় ডায়মন্ডহারবারের একটি বাড়িতে নতুন নিয়োগ হওয়া জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে বছর দেড়েক ধরে। নব নিযুক্ত জঙ্গিদের প্রশিক্ষণ দিচ্ছে সাদ্দাম হোসেন ও সমির হোসেন। ওই দুজনের খোঁজ করতে গিয়ে দেখা যায় সাদ্দাম হোসেন রাজ্য ছেড়ে পালিয়েছে। পরে জানা যায় মুম্বইয়ের নির্মলনগর নামে একটি জায়গায় সে আশ্রয় নিয়েছে। মুম্বই পুলিসের সাহায্য নিয়ে গতকাল সাদ্দাম হোসেনকে গ্রেফতার করে রাজ্য এসটিএফ। পাশাপাশি সমিরকে গ্রেফতার করা হয় দক্ষিণ ২৪ পরগনার দেউলকোটা নামে একটি জায়গা থেকে। দুজনের বিরুদ্ধে মূল অভিযোগ তারা নবনিযুক্ত জঙ্গিদের প্রশিক্ষণ দিত।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.