পাকিস্তানকে করোনা থেকে বাঁচাতে অন্তর্বাসের কাপড়ে তৈরি মাস্ক পাঠল চিন!

এই খবর রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। NBTV নামের একটি খবরের চ্যানেলের একটি ভিডিয়োর অংশ এখন ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে।

Edited By: সুদীপ দে | Updated By: Apr 5, 2020, 11:55 AM IST
পাকিস্তানকে করোনা থেকে বাঁচাতে অন্তর্বাসের কাপড়ে তৈরি মাস্ক পাঠল চিন!

নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাসের প্রকোপে বিশ্বের শতাধিক দেশের মতো পাকিস্তানেও ক্রমশ বাড়ছে আক্রান্ত আর মৃতের সংখ্যা। এই পরিস্থিতিতে পাকিস্তানকে সাহায্য করতে পাশে দাঁড়ানোর আশ্বাস দেয় চিন। প্রতিশ্রুতি অনুযায়ী, পাকিস্তানকে N95 মাস্ক পাঠানোর কথা ছিল চিনের। পাকিস্তানে মাস্ক এসে পৌঁছানোর পর দেখা গেল N95 নয়, অন্তর্বাস তৈরির কাপড় দিয়ে বানানো মাস্ক পাঠিয়েছে চিন!

এই খবর রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। NBTV নামের একটি খবরের চ্যানেলের একটি ভিডিয়োর অংশ এখন ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। যদিও এই ভিডিয়োটির সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

করোনাভাইরাসের প্রকোপে বিপর্যস্ত পাকিস্তানকে ওষুধ, চিকিৎসার সামগ্রী দিয়ে সাহায্য করছে চিন। এই পরিস্থিতিতে এই ভিডিয়ো রীতিমতো বিভ্রান্তি ছড়াচ্ছে নেট দুনিয়ায়।

আরও পড়ুন: গ্রামের নাম করোনা! ভাইরাস আতঙ্কে এই নামই পাল্টে ফেলতে চাইছেন গ্রামবাসীরা!

পাকিস্তানের সংবাদমাধ্যম অবশ্য এই ভিডিয়োটিকে ‘ভুয়ো’ বলে জানিয়েছে। সে দেশের কয়েকটি সংবাদমাধ্যমের দাবি, NBTV নামের কোনও বৈদ্যুতিন সংবাদমাধ্যম পাকিস্তানে নেই। এটি সম্ভবত ঘরোয়া ভাবে তৈরি করা ভিডিয়ো যা পাকিস্তানকে নিয়ে ঠাট্টা করার করার জন্য পোস্ট করা হয়েছিল।

.