গ্রামের নাম করোনা! ভাইরাস আতঙ্কে এই নামই পাল্টে ফেলতে চাইছেন গ্রামবাসীরা!

এই গ্রামের অর্থনীতিও মূলত পর্যটন-নির্ভর। এই পরিস্থিতিতে মারাত্মক অর্থনৈতিক সঙ্কটের সম্মুখীন সেন্ট করোনা নামের এই গ্রামের বাসিন্দারা। 

Edited By: সুদীপ দে | Updated By: Apr 5, 2020, 09:57 AM IST
গ্রামের নাম করোনা! ভাইরাস আতঙ্কে এই নামই পাল্টে ফেলতে চাইছেন গ্রামবাসীরা!

নিজস্ব প্রতিবেদন: গোটা বিশ্বে করোনার জেরে প্রায় থমকে গিয়েছে। বিশ্ব জুড়ে করোনা ভয়ঙ্কর আকার ধারণ করেছে। এমন পরিস্থিতিতে চারিদিকে শুধু মৃত্যুমিছিল আর আতঙ্ক। এই পরিস্থিতিতে নিজেদের গ্রামের নামটাই বদলে ফেলতে চাইছেন সমস্ত গ্রামবাসীরা। কারণ, তাঁদের গ্রামের নামও যে ‘করোনা’!

আল্পস পাহাড়ের পাদদেশে অস্ট্রিয়ার একটি ছোট্ট গ্রাম, যার নাম ‘সেন্ট করোনা’। এখানে বসবাস করে প্রায় ৪০০টি পরিবার। এই গ্রামের বাসিন্দারাও করোনা আতঙ্কে এখন গৃহবন্দি। ভাইরাসের সংক্রমণ ছড়িয়েছে এ গ্রামেরও অনেকের শরীরে। তাই গ্রামের বাসিন্দাদের পাশাপাশি এটির নাম বদলের কথা ভাবছেন ‘সেন্ট করোনা’র মেয়র মাইকেল গুরুবও।

আরও পড়ুন: লকডাউনের জের! পরকীয়াতে জল ঢেলে পতিরা এখন আস্তাবলে!

সেন্ট করোনার মনোরম পরিবেশের কারণে অস্ট্রিয়ার এই ছোট্ট গ্রামটি বরাবরই পর্যটকদের আকর্ষণের কেন্দ্রে। সারা বছরই এখানে দেশি-বিদেশি পর্যাটকদের আনাগোনা লেগেই থাকে। এই গ্রামের অর্থনীতিও মূলত পর্যটন-নির্ভর। সারা বিশ্ব এখন করোনাভাইরাসের সংক্রমণে জেরবার। অস্ট্রিয়াতেই করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে সাত হাজার ছাড়িয়েছে। এই পরিস্থিতিতে মারাত্মক অর্থনৈতিক সঙ্কটের সম্মুখীন সেন্ট করোনা নামের এই গ্রামের বাসিন্দারা। তাই আপাতত গ্রামের নাম বদলানোর কথাই ভাবছে ‘সেন্ট করোনা’র প্রশাসন।