সমতল থেকে ২৮০ মিটার ওপরে কাচের ওপর অভিনব বল ডান্স

স্বপ্ন, স্বপ্ন এবং আরও স্বপ্ন। স্বপ্ন থেকে চেতনা, আর চেতনা থেকেই কাজের বাস্তবায়ন। শিল্পের অবিশ্বাস্য সৃষ্টিতে ঘোর কাটছে না শিল্পীর। শিল্প সৃষ্টির এমন নিদর্শন এর আগে পৃথিবী দেখেছে কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। চিনের চংকিংয়ে সমতল থেকে ২৮০ মিটার ওপরে তৈরি হয়েছে কাচের মঞ্চ। কাচের ওপর থেকে নীচে তাকালে শুধুই গভীর জঙ্গল। ওই মঞ্চের ওপর নৃত্য প্রদর্শন করলেন ৫ জন বেলে নৃত্যশিল্পী। যা দেখে অভুতপূর্ব গোটা বিশ্ব।

Updated By: Sep 19, 2015, 04:18 PM IST
সমতল থেকে ২৮০ মিটার ওপরে কাচের ওপর অভিনব বল ডান্স

ওয়েব ডেস্ক: স্বপ্ন, স্বপ্ন এবং আরও স্বপ্ন। স্বপ্ন থেকে চেতনা, আর চেতনা থেকেই কাজের বাস্তবায়ন। শিল্পের অবিশ্বাস্য সৃষ্টিতে ঘোর কাটছে না শিল্পীর। শিল্প সৃষ্টির এমন নিদর্শন এর আগে পৃথিবী দেখেছে কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। চিনের চংকিংয়ে সমতল থেকে ২৮০ মিটার ওপরে তৈরি হয়েছে কাচের মঞ্চ। কাচের ওপর থেকে নীচে তাকালে শুধুই গভীর জঙ্গল। ওই মঞ্চের ওপর নৃত্য প্রদর্শন করলেন ৫ জন বেলে নৃত্যশিল্পী। যা দেখে অভুতপূর্ব গোটা বিশ্ব।

বেলে নৃত্য পৃথিবীর আর সমস্ত বিখ্যাত নৃত্য শিল্পকলার মধ্যে অন্যতম একটি। শরীরের সমস্ত ভারসাম্য থাকে টো'র ওপর। শিল্পীরা টো'র ওপরেই গোটা নৃত্যকে মঞ্চস্থ করেন। কিন্তু সমতল থেকে এত ওপরে তাও আবার কাচের তৈরি মঞ্চের ওপর বল ডান্স পারফর্ম করার অভিজ্ঞতা সম্ভবত প্রথমবার। চিনে এই দুঃসাহসিক শিল্প কর্মের নামকরণ করা হয়েছে, Dancing in the air!        

 

.