Petrol-Diesel Price: টানা ৭ দিন অপরিবর্তিত জ্বালানির দাম, জেনে নিন কত দাম আপনার শহরে

যেসব রাজ্য জ্বালানির উপরে ভ্যাট এবং সেলস ট্যাক্স ছাড় দিয়েছে, সেই সব রাজ্যে জ্বালানির দাম আরও একটু কম হয়েছে। 

Updated By: Nov 11, 2021, 10:28 AM IST
Petrol-Diesel Price: টানা ৭ দিন অপরিবর্তিত জ্বালানির দাম, জেনে নিন কত দাম আপনার শহরে

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার টানা সপ্তম দিন অপরিবর্তিত রইল পেট্রল এবং ডিজেলের দাম। গত সপ্তাহে কেন্দ্রীয় সরকার জ্বালানির উপরে কর ছাড়ের ঘোষণা করে।

রাজধানি দিল্লিতে পেট্রলের দাম ১০৩.৯৭ টাকা প্রতি লিটার অন্যদিকে ডিজেলের দাম ৮৬.৬৭ টাকা প্রতি লিটার। কলকাতায় পেট্রলের দাম ১০৪.৬৭ টাকা প্রতি লিটার এবং ডিজেলের দাম ৮৯.৭৯ টাকা প্রতি লিটার। চেন্নাইতে পেট্রলের দাম ১০১.৪০ টাকা প্রতি লিটার এবং ডিজেলের দাম ৯১.৪৩ টাকা প্রতি লিটার। বাণিজ্য নগরী মুম্বইতে লিটার প্রতি পেট্রলের দাম ১০৯.৯৮ টাকা এবং ডিজেলের দাম লিটার প্রতি ৯৪.১৪ টাকা। 

আরও পড়ুন: 7th Pay Commission: ছট পুজোয় কিছু সরকারি কর্মচারীর ডিএ বৃদ্ধি হচ্ছে ৯%, দেখে নিন আপনিও পাবেন কিনা

শুল্ক ছাড়ের পরে পেট্রলের উপরে নেওয়া করের পরিমান এসে দাঁড়িয়েছে ৫০ শতাংশে এবং ডিজেলের উপরে করের পরিমান হয়েছে ৪০ শতাংশ। যেসব রাজ্য জ্বালানির উপরে ভ্যাট এবং সেলস ট্যাক্স ছাড় দিয়েছে, সেই সব রাজ্যে এই করের পরিমান আরও একটু কম হয়েছে। 

জ্বালানির উপরে শুল্ক ছাড়ের আগে ১ নভেম্বর দিল্লি শহরে ডিজেলের উপরে কেন্দ্রীয় কর ৩২.৯০ টাকা প্রতি লিটার এবং ভ্যাট ৩০ শতাংশ জুড়ে দামের প্রায় ৫৪ শতাংশই ছিল কর। 

দুই ডজন রাজ্য এবং কেন্দ্র শাষিত অঞ্চল কেন্দ্রীয় সরকারের শুল্ক ছাড়ের সমান ছাড় দিয়েছে ভ্যাটে। এই রাজ্যগুলিতে জ্বালানির দাম অন্যান্য রাজ্যের তুলনায় সামান্য কম।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.