7th Pay Commission: ছট পুজোয় কিছু সরকারি কর্মচারীর ডিএ বৃদ্ধি হচ্ছে ৯%, দেখে নিন আপনিও পাবেন কিনা

কেন্দ্রীয় সরকার তাদের কর্মচারীদের মহার্ঘ্য ভাতা (DA) বৃদ্ধি করেছে গত মাসে।

Updated By: Nov 11, 2021, 06:56 AM IST
7th Pay Commission: ছট পুজোয় কিছু সরকারি কর্মচারীর ডিএ বৃদ্ধি হচ্ছে ৯%, দেখে নিন আপনিও পাবেন কিনা

নিজস্ব প্রতিবেদন: ছট পুজোর সময়ে ভারত সঞ্চার নিগমের কর্মচারীরা পেতে চলেছেন সুখবর। BSNL কর্মীদের মহার্ঘ্য ভাতা (DA) বাড়তে চলেছে ৯ শতাংশ। 

কেন্দ্রীয় সরকার তাদের কর্মচারীদের মহার্ঘ্য ভাতা (DA) বৃদ্ধি করেছে গত মাসে। পাশাপাশি কিছু রাজ্য সরকারও এই ভাতা বৃদ্ধির কথা ঘোষণা করেছে। এরপরেই BSNL কর্মীদের মহার্ঘ্য ভাতা বৃদ্ধির কথা ঘোষণা করা হয়েছে।

নভেম্বর ২০২১ থেকে এই বর্ধিত ভাতা কার্যকর হবে। BSNL তার কর্মীদের বাড়ি ভাড়া ভাতা (HRA) বৃদ্ধির ব্যাপারেও ভাবনা চিন্তা শুরু করেছে। এর ফলে কর্মীরা ২০২১ এর ছট পুজোর সময়ে ডবল সুবিধা পাবেন। 

আরও পড়ুন: বাড়িতে রয়েছে পুরনো ১, ৫ ও ১০ টাকার নোট? মুহূর্তে হয়ে যান লাখপতি!

যদিও সব BSNL কর্মী এই সুবিধা পাবেন না। রেপরতে নলা হয়েছে যে ২০০৭ সালের সংশধিত বেতনের হিসেবে যে সব কর্মী বেতন পান শুধুমাত্র তারাই এই মহার্ঘ্য ভাতা বৃদ্ধির সুবিধা পাবেন। এই সিদ্ধান্তের ফলে BSNL-এর নন-এক্সিকিউটিভ কর্মীরাও উপকৃত হবেন। যদিও ১ অক্টোবর ২০২০, জানুয়ারি ২০২১ এবং এপ্রিল ২০২১ এর মহার্ঘ্য ভাতা পাবেন না কর্মীরা কারন এই সময়গুলিতে কেন্দ্রীয় সরকার মহার্ঘ্য ভাতা বন্ধ করে রেখেছিল। 

ভারত সঞ্চার নিগম লিমিটেডে (BSNL) বর্তমানে মোট ১,৪৯,৫৭৭ জন কর্মী রয়েছেন। ৭৮,৩২৩ জনের বেশি কর্মী সম্প্রতি ভলান্টারি রীটায়ারমেন্ট স্কিমে (VRS) চাকরি থেকে অবসর গ্রহন করেছেন। 

BSNL-এর আগে কেন্দ্রীয় সরকার তাঁর কর্মচারীদের মহার্ঘ্য ভাতা ৩ শতাংশ বাড়িয়ে ৩১ শতাংশ করেছে গত ২১ অক্টোবর। এর ফলে প্রায় ৪৭.১৪ লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মচারী এবং ৬৮.৬২ লক্ষ পেনশনভোগী সুবিধা পাবেন। গত মাসে তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ সিং ঠাকুর এই মহার্ঘ্য ভাতা সংক্রান্ত ঘোষণা করেন।     

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)