যুব সমাজকে দ্রুত গ্রাস করছে জুয়া

ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে রান পাবেন রোহিত শর্মা। টিম ইন্ডিয়ার সামনে উঠবে না গেইল ঝড়। এগুলো ছিল গতকালের ম্যাচে 'গ্যাম্বেল কিং' দাউদ ইব্রাহিমের বাজি। গোটা ম্যাচ ঘিরে চলেছিল ৪ হাজার কোটি টাকার জুয়া। তবে এদিনের জুয়ার আড্ডায় সবটা ভাল যায়নি দাউদের। ভারত জিতবে, হারতে হয়েছে এই বাজিটা। জুয়ায় হার দাউদের খুব একটা ক্ষতি না করলেও ব্যপক ক্ষতি করছে যুব সমাজের। দ্রুত অনলাইন জুয়া গ্রাস করছে টিনএজারদের।

Updated By: Apr 1, 2016, 07:27 PM IST
যুব সমাজকে দ্রুত গ্রাস করছে জুয়া

ওয়েব ডেস্ক: ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে রান পাবেন রোহিত শর্মা। টিম ইন্ডিয়ার সামনে উঠবে না গেইল ঝড়। এগুলো ছিল গতকালের ম্যাচে 'গ্যাম্বেল কিং' দাউদ ইব্রাহিমের বাজি। গোটা ম্যাচ ঘিরে চলেছিল ৪ হাজার কোটি টাকার জুয়া। তবে এদিনের জুয়ার আড্ডায় সবটা ভাল যায়নি দাউদের। ভারত জিতবে, হারতে হয়েছে এই বাজিটা। জুয়ায় হার দাউদের খুব একটা ক্ষতি না করলেও ব্যপক ক্ষতি করছে যুব সমাজের। দ্রুত অনলাইন জুয়া গ্রাস করছে টিনএজারদের।

টরেন্টোর এক সংস্থার স্টাডি রিপোর্ট বলছে, জূয়া খেলাটা ছোটদের মধ্যে একটা স্বাভাবিক ঘটানার মতো হয়ে যাচ্ছে। ছোট ছোট জিনিস, এমনকি ভিডিও গেমের হার-জিত নিয়েও তারা জুয়া খেলছে। রোজকার জীবনের প্রায় সব কিছুতেই বাজি ধরছে ছেলে-মেয়েরা। প্রবণতাটা সবথেকে বেশি দেখা যাচ্ছে ১৩ থেকে ১৯ বছরের ছেলে-মেয়েদের মধ্যে। এই জুয়ার বেশীর ভাগটাই এতদিন হত অফ লাইনে। এখন বাড়ছে অনলাইন জুয়াও। ১০,০৩৫ জন ছেলে-মেয়ের মধ্যে এই সার্ভে করা হয়েছিল। এর ১০ শতাংশ অনলাইন জুয়া খেলে নিয়মিত। আগামি দিনে এই সংখ্যাটা বাড়বে বলেই আশঙ্কা।

 

.