সহজেই বাড়িতে কীভাবে ‘আপেল কেক’ বানাবেন শিখে নিন

নানারকম সুস্বাদু খাবার খেতে কার না ভালো লাগে। ঝাল হোক কিংবা মিষ্টি, নোনতা কিংবা টক, সব ধরণের খাবারই আমাদের প্রত্যেকের খেতে ভালো লাগে, যদি তা সুস্বাদু হয়। কিছুদিন আগেই বড়দিন গেল। তারপরেই গেল নিউ ইয়ার। এই দুদিনে মন ভরে পেট ভরে কেক খেয়েছেন নিশ্চয়ই? কেউ বাড়িতে কেক বানিয়েছেন। আর বেশিরভাগ মানুষই দোকান থেকে কেক কিনে এনে বড়দিন সেলিব্রেট করেছেন। কিন্তু সে সবই তো ড্রাই ফ্রুট কেক। বাদাম, খেজুর, বরফি প্রভৃতি দেওয়া কেক। কিন্তু আপেল কেক খেয়েছেন কখনও?

Updated By: Jan 8, 2017, 05:00 PM IST
সহজেই বাড়িতে কীভাবে ‘আপেল কেক’ বানাবেন শিখে নিন

ওয়েব ডেস্ক: নানারকম সুস্বাদু খাবার খেতে কার না ভালো লাগে। ঝাল হোক কিংবা মিষ্টি, নোনতা কিংবা টক, সব ধরণের খাবারই আমাদের প্রত্যেকের খেতে ভালো লাগে, যদি তা সুস্বাদু হয়। কিছুদিন আগেই বড়দিন গেল। তারপরেই গেল নিউ ইয়ার। এই দুদিনে মন ভরে পেট ভরে কেক খেয়েছেন নিশ্চয়ই? কেউ বাড়িতে কেক বানিয়েছেন। আর বেশিরভাগ মানুষই দোকান থেকে কেক কিনে এনে বড়দিন সেলিব্রেট করেছেন। কিন্তু সে সবই তো ড্রাই ফ্রুট কেক। বাদাম, খেজুর, বরফি প্রভৃতি দেওয়া কেক। কিন্তু আপেল কেক খেয়েছেন কখনও?

না না, আপেল কেক শুনে আবার ভেবে ফেলবেন না খুব জটিল কিছু ব্যাপার। যতটা ভালো খেতে, ঠিক ততটাই সহজ তা বানানো। অনেকেই আবার ডিম খান না, বা ডিম খেতে পছন্দ করেন না। তাই ডিম ছাড়া এবং ডিম দিয়েই কীভাবে আপেল কেক খুব সহজেই বাড়িতে বানাবেন, তা শিখে নিন। টিভিতে পছন্দের সিনেমা দেখতে দেখতে রবিবারের সন্ধেটা জমে যাবে।

ডিম ছাড়া আপেল কেক তৈরির রেসিপি-

ডিম দেওয়া আপেল কেক তৈরির রেসিপি-

.