বিয়ার খাওয়ার পদ্ধতি

জানেন কি বিয়ার খেতে গেলে কিছু পদ্ধতি মেনে চলতে হয়? অনেকেই বিয়ার খান, কিন্তু এই পদ্ধতিগুলিকে মাথায় রেখে খান না। তাই যখন বিয়ার খাবেন তখন বেশ কিছু পদ্ধতি মেনে তবেই খাবেন। অবশ্য যদি বিয়ার বানানোর কিছু পদ্ধতি থাকতে পারে তাহলে খাবার সময় পদ্ধতি কেন মানা হবে না। তবে এবার খাওয়ার আগে এই পদ্ধতিগুলো মাথায় রেখে তবেই খান। দেখে নিন কী পদ্ধতি মেনে চলতে হয়...

Updated By: Jan 2, 2016, 03:59 PM IST
বিয়ার খাওয়ার পদ্ধতি

ওয়েব ডেস্ক: জানেন কি বিয়ার খেতে গেলে কিছু পদ্ধতি মেনে চলতে হয়? অনেকেই বিয়ার খান, কিন্তু এই পদ্ধতিগুলিকে মাথায় রেখে খান না। তাই যখন বিয়ার খাবেন তখন বেশ কিছু পদ্ধতি মেনে তবেই খাবেন। অবশ্য যদি বিয়ার বানানোর কিছু পদ্ধতি থাকতে পারে তাহলে খাবার সময় পদ্ধতি কেন মানা হবে না। তবে এবার খাওয়ার আগে এই পদ্ধতিগুলো মাথায় রেখে তবেই খান। দেখে নিন কী পদ্ধতি মেনে চলতে হয়...

১. ঢক ঢক করে না খেয়ে ধীরে খান
অনেকেই বিয়ার খাওয়ার সময় এক ঢোকে বিয়ায়র শেষ করে দিতে পারলেই বাঁচেন। কিন্তু বিয়ার এতো তাড়াতাড়ি করে না খেয়ে ধীরে ধীরে এর স্বাদ বুঝে নিয়ে খান। খুব তাড়াতাড়ি করে খেলে ঠান্ডা লাগার সঙ্গে নেশাও খুব তাড়াতাড়ি চড়ে যেটে থাকে। এর জন্য নেশার আমেজ ভালো ভাবে উপভোগ করতে পারা যায় না।

২. চিবিয়ে খান
শুনতে অবাক লাগলেও চিবিয়ে খেতে পারেন বিয়ার। কারণ আপনার জিভের ডান এবং বাঁ দিকে মিষ্টি এবং তেঁতো স্বাদ অনুভূত হয়। আর সামনের দিকে নোনতা। এবার মুখের ভেতর সামান্য পরিমাণ বিয়ায়র নিয়ে কিছুক্ষণ মুখের এদিক থেকে সেদিক করুন। দেখবেন একটা অদ্ভুত স্বাদ অনুভূত হবে। তারপর সেটা খান।

৩. খাবার ছাড়া বিয়ার খাবেন না
খাবার ছাড়া কখনওই বিয়ায়র খাবেন না। বিয়ারে থাকা প্রাকৃতিক কার্বোনেশন আমাদের জিভের স্বাদ কোরকগুলিকে পরিষ্কার করতে সাহায্য করে। এছাড়া এতে ক্যালোরির পরিমাণ বেশি থাকলেও ওয়াইনের তুলনায় অনেক কম থাকে।

৪. বিয়ার। খাবার। বিয়ার।
প্রথমে বিয়ার, তারপর খাবার, তারপর আবার বিয়ার। এই সূত্র মেনে খান। কিছু খাবার খাওয়ার পর বিয়ার খেয়ে স্বাদ কোরকগুলিকে পরিষ্কার করে নিন। তারপর আবার খাবার খাবার খান। এতে খাবারে স্বাদ সঠিক ভাবে নিতে পারবেন।

৫. বুদবুদ সমেত খান
গ্লাসের ওপরে যতক্ষণ বুদবুদ থাকবে তার মধ্যে শেষ করে ফেলুন বিয়ার। কারণ যতক্ষণ এই বুদবুদগুলি গ্লাসের ওপরে থাকে ততক্ষণই আপনার বিয়ার সতেজ থাকে। বুদবুদ মিশে গেলেই বাসি হয়ে যায়।

৬. মৃদু বিয়ারের সঙ্গে হালকা খাবার খান
সমস্ত ধরনের বিয়ারের সঙ্গে তন্দুরী চিকেন কখনওই যায় না। তাই বিয়ার যদি মৃদু হয় তাহলে তার সঙ্গে হালকা খাবার খাওয়াই ভালো। বেশি তেল ঝাল জাতীয় খাবার না খাওয়াই ভালো। এতে অ্যাসিডিটি হওয়ার সম্ভাবনা থাকে।

.