Share Market: মাত্র ৬ মাসে বিস্ময় দেখাল এই শেয়ার, যারাই বিনিয়োগ করেছে তারাই ধনী!

Multibagger trending share: আজকের ট্রেডিং সেশনে, এই স্টকটি ৫২ সপ্তাহের একটি নতুন রেকর্ড স্তর তৈরি করেছে। এই শেয়ারের নাম কির্লোস্কার অয়েল ইঞ্জিনস লিমিটেড। আজ টানা দ্বিতীয় সেশনে এই কোম্পানির শেয়ার দর বেড়েছে।

Updated By: Aug 14, 2023, 05:35 PM IST
Share Market: মাত্র ৬ মাসে বিস্ময় দেখাল এই শেয়ার, যারাই বিনিয়োগ করেছে তারাই ধনী!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্টক মার্কেটে এমন অনেক স্টক রয়েছে যা কয়েক মাসে বিনিয়োগকারীদের মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে। আজ আরেকটি শেয়ার রয়েছে যা বাজারে মাল্টিব্যাগার রিটার্ন দিচ্ছে। আজকের ট্রেডিং সেশনে, এই স্টকটি ৫২ সপ্তাহের একটি নতুন রেকর্ড স্তর তৈরি করেছে। এই শেয়ারের নাম কির্লোস্কার অয়েল ইঞ্জিনস লিমিটেড। আজ টানা দ্বিতীয় সেশনে এই কোম্পানির শেয়ার দর বেড়েছে।

শেয়ারের গল্প

এই কোম্পানিটি শুধুমাত্র YTD সময়েই বিনিয়োগকারীদের বাম্পার রিটার্ন দিয়েছে অর্থাৎ জানুয়ারি থেকে এখন পর্যন্ত এই স্টকটি ৫৯.৫০ শতাংশ রিটার্ন দিয়েছে। এর কারণে বিনিয়োগকারীরা উপকৃত হয়েছে। এই স্টকের ৫২-সপ্তাহের রেকর্ড স্তর হল ৫১৯.০০ টাকা। এবং নিম্ন স্তরে ১৭৪.১০ টাকা।

আরও পড়ুন: SBI গ্রাহকদের জন্য গুরুত্বপূর্ণ খবর, বন্ধ হচ্ছে এই জনপ্রিয় স্কিম

এক মাসে শেয়ার বেড়েছে ২৪ শতাংশ

কির্লোস্কর অয়েল ইঞ্জিনের স্টক এখনও ৪.৪৪ শতাংশ বৃদ্ধির সঙ্গে লেনদেন করছে। যদি আমরা গত পাঁচটি ট্রেডিং সেশনের কথা বলি, তাহলে এই সময়ের মধ্যে স্টকটি ১৪.২১ শতাংশ বৃদ্ধি পেয়েছে। একই সময়ে, গত এক মাসে, স্টক বেড়েছে ২৪.৩৭ শতাংশ অর্থাৎ ৯৮.২৫ টাকা পর্যন্ত।

৬ মাসে স্টক বেড়েছে ৬০ শতাংশ

আমরা যদি গত ছয় মাসের চার্ট দেখি, তাহলে এই স্টকটি ৬০.৪২ শতাংশ বেড়েছে অর্থাৎ ১৮৮.৮৫ টাকা। ১৪ ফেব্রুয়ারি কোম্পানিটির স্টক ছিল ৩১২ টাকার স্তরে। একই সময়ে, সোমবার কোম্পানিটির শেয়ার লেনদেন হচ্ছে ৫০০ টাকার উপরে।

আরও পড়ুন: Sawan 2023: শ্রাবণ মাসের সোমবার কেন এত বিশিষ্ট? জানুন এদিন কী করলে শিবের বিশেষ আশীর্বাদ মেলে...

কোম্পানির ব্যবসা কী?

কির্লোস্কর অয়েলের ব্যবসার কথা বললে জানা যায় কোম্পানিটি ইঞ্জিন, কৃষি যন্ত্রপাতি এবং জেনারেটর সেট তৈরির ব্যবসা করে। এছাড়া কোম্পানিটি ডিজেল ইঞ্জিনও তৈরি করে। অন্যদিকে, ডিজেল জেনারেটর সেটের জন্য এয়ার-কুলড এবং লিকুইড-কুলড ইঞ্জিন তৈরিতে বিশেষজ্ঞ এই সংস্থা।

কোম্পানির মার্কেট ক্যাপ কত ছিল?

কোম্পানির মার্কেট ক্যাপ আজ বিএসইতে উল্লেখযোগ্যভাবে বেড়েছে। আজ প্রায় ৮৪,০০০ শেয়ার বিনিময় হয়েছে, যা দুই সপ্তাহের গড় ৬৪,০০০ শেয়ারের তুলনায় বেশি। কাউন্টারে টার্নওভার দাঁড়িয়েছে ৪.২৪ কোটি টাকা, যার MCAP ৭,৪৪৪.৬৪ কোটি টাকা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.