SBI গ্রাহকদের জন্য গুরুত্বপূর্ণ খবর, বন্ধ হচ্ছে এই জনপ্রিয় স্কিম

SBI News: এপ্রিল মাসে, SBI অমৃত কলশ যোজনা (SBI Amrit Kalash FD Yojna) চালু করেছে, যাতে আপনি টাকা বিনিয়োগ করে সাধারণ FD-র তুলনায় বেশি সুদের সুবিধা পান।

Updated By: Aug 14, 2023, 02:56 PM IST
SBI গ্রাহকদের জন্য গুরুত্বপূর্ণ খবর, বন্ধ হচ্ছে এই জনপ্রিয় স্কিম

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: দেশের সবচেয়ে বড় সরকারি ব্যাংকে আপনারও যদি অ্যাকাউন্ট থাকে, তাহলে আপনার জন্য রয়েছে গুরুত্বপূর্ণ খবর। বিভিন্ন সময়ে, এসবিআই (এসবিআই এফডি) গ্রাহকদের জন্য এমন অনেকগুলি স্কিম নিয়ে আসে যাতে আরও বেশি সুদের সুবিধা পাওয়া যায়। এপ্রিল মাসে, SBI অমৃত কলশ যোজনা (SBI Amrit Kalash FD Yojna) চালু করেছে, যাতে আপনি টাকা বিনিয়োগ করে সাধারণ FD-র থেকে বেশি সুদের সুবিধা পাবেন। এই স্কিমে টাকা লগ্নি করার জন্য এখন আপনার কাছে মাত্র একদিন বাকি আছে।

স্কিমটি ১৫ অগস্ট পর্যন্ত রয়েছে

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার অমৃত কলশ ফিক্সড ডিপোজিট স্কিম আগামীকাল অর্থাৎ ১৫ অগস্ট শেষ হচ্ছে। আপনি আগামীকালের পর এই স্কিমের সুবিধা নিতে পারবেন না। দেশীয় ছাড়াও, বিদেশী গ্রাহকরাও এই FD প্রকল্পের সুবিধা নিতে পারেন।

আরও পড়ুন: Sawan 2023: শ্রাবণ মাসের সোমবার কেন এত বিশিষ্ট? জানুন এদিন কী করলে শিবের বিশেষ আশীর্বাদ মেলে...

FD স্কিমটি ৪০০ দিনের জন্য

স্টেট ব্যাংকের এই FD স্কিম ৪০০ দিনের জন্য। আপনি এই স্কিমে ৪০০ দিনের জন্য বিনিয়োগ করতে পারেন। এছাড়াও, মাসিক, ত্রৈমাসিক, অর্ধ-বার্ষিক ভিত্তিতে সুদের সুবিধা পাওয়া যায়। এতে, টিডিএস কাটার পরে আপনার অ্যাকাউন্টে সুদের পরিমাণ জমা করা হয়।

আরও পড়ুন: Shani Gochar: চলছে শনির গোচর! জেনে নিন কোন কোন রাশির ভাগ্য তুঙ্গে থাকবে এই সময়ে...

কোন হারে সুদ পাওয়া যাচ্ছে?

বিনিয়োগকারীরা ৪০০ দিনের মেয়াদে SBI অমৃত কলশ ডিপোজিট স্কিমে দুই কোটির কম বিনিয়োগ করতে পারেন। এ ছাড়াও সুদের ক্ষেত্রে সাধারণ বিনিয়োগকারীরা ৭.১০ শতাংশ এবং প্রবীণ নাগরিকরা ৭.৬ শতাংশ হারে সুদ পাবেন।

কত সুদের টাকা পাবেন?

যদি কোনও বিনিয়োগকারী এই স্কিমে এক লক্ষ টাকা বিনিয়োগ করে তবে আপনি সুদ হিসাবে ৮০১৭ টাকা পাবেন। একই সময়ে, প্রবীণ নাগরিকরা এই সময়ের মধ্যে সুদ হিসাবে ৮৬০০ টাকা পাবেন।

এই স্কিমের বিশেষত্ব কী

অমৃত কলশ যোজনায় ঋণের সুবিধাও পাওয়া যায়। আপনি এই স্কিমে সময়ের আগেই প্রত্যাহার করতে পারেন। বিনিয়োগকারীরা অমৃত কলশ এফডিতে দুই কোটি টাকা পর্যন্ত বিনিয়োগ করতে পারেন।

আপনি Yono ব্যাংকিং অ্যাপের মাধ্যমেও এতে বিনিয়োগ করতে পারেন। এটি ছাড়াও, আপনি ব্যাংকের শাখায় গিয়ে এই স্কিমে বিনিয়োগ করতে পারেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.