পূরাণ মতে যে যে লক্ষণ দেখে বুঝবেন মৃত্যু কাছে এসে গিয়েছে!

জন্মালে মরতেও হবে। এটাই কঠিন সত্য এবং এটাই পৃথিবীর নিয়ম। তবুও মৃত্যু সবসময়ই বেদনাদায়ক। আমরা কেউই আমাদের প্রিয়জনদের মৃত্যুর মুখে চলে যেতে দিতে চাই না। মৃত্যু এমন একটা জিনিস, যা কখন আসবে, তা আমাদের জানা নেই। তবু পূরাণে মৃত্যুর কয়েকটি লক্ষণের উল্লেখ রয়েছে। যে লক্ষণগুলি দেখলে আন্দাজ করা যাবে যে, মৃত্যু খুব কাছে চলে এসেছে। জেনে নিন পূরাণ অনুযায়ী মৃত্যুর লক্ষণগুলি কী কী।

Updated By: Aug 6, 2016, 04:55 PM IST
পূরাণ মতে যে যে লক্ষণ দেখে বুঝবেন মৃত্যু কাছে এসে গিয়েছে!

ওয়েব ডেস্ক: জন্মালে মরতেও হবে। এটাই কঠিন সত্য এবং এটাই পৃথিবীর নিয়ম। তবুও মৃত্যু সবসময়ই বেদনাদায়ক। আমরা কেউই আমাদের প্রিয়জনদের মৃত্যুর মুখে চলে যেতে দিতে চাই না। মৃত্যু এমন একটা জিনিস, যা কখন আসবে, তা আমাদের জানা নেই। তবু পূরাণে মৃত্যুর কয়েকটি লক্ষণের উল্লেখ রয়েছে। যে লক্ষণগুলি দেখলে আন্দাজ করা যাবে যে, মৃত্যু খুব কাছে চলে এসেছে। জেনে নিন পূরাণ অনুযায়ী মৃত্যুর লক্ষণগুলি কী কী।

১) শিব পূরাণ মতে, যখন কোনও ব্যক্তির দেহ ফ্যাকাশে হয়ে যায় এবং শরীরের কোথাও কোথাও লাল লাল দাগ হয়ে যায়, তখন বুঝবেন সেই ব্যক্তি ৬ মাসের মধ্যে মারা যাবেন।

২) বলা হয়, যখন কোনও মানুষ ঘ্রাণশক্তি এবং স্পর্শশক্তি হারিয়ে ফেলেন, সেই ব্যক্তি খুব তাড়াতাড়ি মারা যাবেন। শুধু তাই নয়, যদি কোনও ব্যক্তি দৃষ্টিশক্তি হারিয়ে ফেলেন এবং সূর্যের তাপ অনুভব করতে না পারেন, সেই ব্যক্তি খুব শীঘ্রই মারা যেতে চলেছেন।

৩) যদি কোনও ব্যক্তি চারপাশের সমস্ত কিছু সাদা-কালো দেখতে থাকেন।

৪) প্রচলিত আছে যে, যে ব্যক্তি খুব তাড়াতাড়ি মারা যেতে চলেছেন, সেই ব্যক্তি আয়নায় পরিস্কার প্রতিবিম্ব দেখতে পান না।

৫) আকাশের রং নীলের পরিবর্তে লাল রঙের যদি দেখেন।

৬) এমনও শোনা যায় যে, নিজের চারদিকে নীল রঙের মাছি ঘোরাফেরা করতে দেখলে তাকে মৃত্যুর লক্ষণ বলে মনে করা হয়।

.