সন্ধের আড্ডায় চা বা কফির সঙ্গে জমিয়ে খান ফিস বাটার ফ্রাই

সন্ধের চায়ের আড্ডায় বানিয়ে ফেলুন মুচমুচে মুখরোচক ফিস বাটার ফ্রাই। জেনে নিন তার রেসিপি আর বানানোর পদ্ধতি...

Updated By: Nov 24, 2019, 04:25 PM IST
সন্ধের আড্ডায় চা বা কফির সঙ্গে জমিয়ে খান ফিস বাটার ফ্রাই

শীতের বিকেল মানেই গরম চা বা কফির সঙ্গে একটু মুচমুচে ভাজাভুজি যদি খাওয়ার জন্য মনটা একটু উসখুশ করতে থাকে। তবে ভাজাভুজি মানেই যে শুধু আলুর চপ, পেঁয়াজি বা চিকেন পকোড়া, তেমন ভাবার কোনও কারণ নেই! সন্ধের চায়ের আড্ডায় বানিয়ে ফেলুন মুচমুচে মুখরোচক ফিস বাটার ফ্রাই। উপকরণও আহামরি কিছু নয়! পদ্ধতিও তেমন জটিল কিছু নয়। তবে স্বাদ, অপূর্ব!

ফিস বাটার ফ্রাই বানাতে লাগবে:—

৯-১০ টুকরো মাঝারি মাপের ভোলা মাছের ফিলে, ভাজার জন্য পরিমাণ মতো সাজা তেল, আধ কাপ পেঁয়াজবাটা, ২ চামচ আদাবাটা, ২ চামচ রসুনবাটা, স্বাদ মতো নুন, আন্দাজ মতো গোলমরিচের গুঁড়ো, ২ চামচ কাঁচালঙ্কাবাটা, ৩ কাপ ব্রেডক্রাম বা পাঁওরুটির গুঁড়ো, আধা চামচ ভিনিগার, ৩ চামচ ময়দা।

আরও পড়ুন: সন্ধের আড্ডায় চায়ের সঙ্গে থাক মুচমুচে পালং পকোড়া

Fish Butter Fry

ফিস বাটার ফ্রাই বানানোর পদ্ধতি:—

প্রথমে মাছের ফিলেগুলোতে পেঁয়াজবাটা, আদাবাটা, রসুনবাটা, ভিনিগার, নুন আর গোলমরিচের গুঁড়ো মাখিয়ে অন্তত ৪৫ মিনিট ফ্রিজে রেখে দিন।

এ বার এক কাপ জলে আন্দাজ মতো ময়দা গুলে রাখুন। মাছ ম‍্যারিনেট হয়ে গেলে, ফ্রিজ থেকে বের করে নিন। স্বাভাবিক তাপমাত্রায় এসে গেলে একটি করে মাছ ময়দার মিশ্রণে ডুবিয়ে, পাঁউরুটির গুঁড়ো (ব্রেডক্রাম) মাখিয়ে ছাঁকা তেলে ভেজে তুলুন!

সবকটি ফিলে ভাজা হয়ে গেলে আরও একবার বিটনুন আর গোলমরিচের গুঁড়ো বা চাটমশলা ছড়িয়ে সালাডের সঙ্গে সাজিয়ে পরিবেশন করুন মুচমুচে মুখরোচক ফিস বাটার ফ্রাই। সঙ্গে চা থাকুক বা কফি, পাতে গরম গরম ফিস বাটার ফ্রাই থাকলে জমে যাবে সন্ধের আড্ডা।

.